• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন অধ্যায় শুরু করতে হ্যারি এখন কানাডায়

  আন্তর্জাতিক ডেস্ক

২১ জানুয়ারি ২০২০, ১৯:১৫
যুক্তরাজ্য
মেগান মরকেল ও প্রিন্স হ্যারি, (ছবি : সংগৃহীত)

জীবনের নতুন অধ্যায় শুরু করতে কানাডায় পৌঁছেছেন ব্রিটিশ রাজপরিবারের সন্তান প্রিন্স হ্যারি। স্থানীয় সময় মঙ্গলবার সকালে কানাডার ভ্যানকুবার দ্বীপে পৌঁছান তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানায়, কানাডায় স্ত্রী মেগান মরকেল ও তাদের ৮ মাস বয়সী সন্তান আর্চির সঙ্গে থাকবেন ডিউক অব সাসেক্স হ্যারি। তিনি এখন থেকে রাজপরিবারের কোনো রীতি পালন করবেন না।

এর আগে প্রিন্স হ্যারি ঘোষণা দেন, তিনি আর রাজপরিবারের প্রতিনিধিত্ব করতে চান না। এমন সিদ্ধান্ত নেওয়া ছাড়া তার আর কোনো পথ খোলা নেই বলেও জানান তিনি। হ্যারির এই ঘোষণার পরই বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়।

নতুন নীতির ফলে প্রিন্স হ্যারি ও তার পরিবার আগামী বসন্ত থেকে ব্রিটিশ রাজপরিবারের পূর্ণকালীন সদস্য থাকছেন না। তারা রাজপরিবারের কোনো টাইটেল ব্যবহার করবেন না। এমনকি রাজপরিবারের কোনো দায়িত্বও পালন করবেন না তারা।

আরও পড়ুন : প্রথম ধাপে ১২ পারমাণবিক বোমা পাচ্ছে ইরান!

হ্যারির ভবিষ্যৎ সম্পর্কিত এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে গত শনিবার। ওইদিন ব্রিটেনের রানি ও রাজপরিবারের ঊর্ধ্বতন সদস্যদের উপস্থিতিতে এক বৈঠকে এসব নীতি গ্রহণ করা হয়। বৈঠকে প্রিন্স হ্যারির বড়ভাই প্রিন্স উইলিয়ামও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সংবাদমাধ্যমে নিজেদের নিয়ে ব্যাপক আলোচনার কারণে ২০১৯ সালের অক্টোবরে অসন্তোষ প্রকাশ করেন প্রিন্স হ্যারি ও মেগান মরকেল। মূলত এ কারণেই তারা রাজপরিবার ছাড়ছেন বলে দাবি হ্যারির।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড