• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আর কোনো উপায় ছিল না হ্যারি-মেগানের 

  আন্তর্জাতিক ডেস্ক

২০ জানুয়ারি ২০২০, ১১:৪৬
হ্যারি ও মেগান
প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল (ছবি : বিবিসি)

ব্রিটিশ রাজ পরিবারের জ্যেষ্ঠ সদস্যের দায়িত্ব থেকে সরে আসা ছাড়া আর কোনো উপায় ছিল না বলে জানিয়েছেন ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারি। লন্ডনে অনুষ্ঠিত এক চ্যারিটি অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে এ কথা বলেন তিনি। খবর ‘বিবিসি’।

রবিবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে প্রিন্স হ্যারি জানান, তিনি ও তার স্ত্রী মেগান মার্কেল সরকারি তহবিল ছাড়াই রানির হয়ে দায়িত্ব পালন করা চালিয়ে যাবেন বলে আশা করেছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত তা সম্ভব হয়নি।

এ সময় বিশ্বাসের ওপর ভর করে নতুন জীবনে প্রবেশ করছেন বলেও জানিয়েছেন ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারি।

তবে রাজ পরিবারের জ্যেষ্ঠ সদস্যের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেও তিনি ও মেগান পুরোপুরি চলে যাচ্ছেন না বলে জানিয়েছেন প্রিন্স হ্যারি। এ বিষয়ে তিনি বলেন, যুক্তরাজ্য আমার বাড়ি, আমার ভালোবাসার জায়গা, এটি কখনো পাল্টাবে না।

অনুষ্ঠানে ব্রিটেনের রানির উদ্দেশে হ্যারি বলেন, তিনি আমার দাদী। আর তার প্রতি সবসময় আমার পূর্ণ শ্রদ্ধা বজায় থাকবে। তিনি আমার কমান্ডার ইন চিফ।

বক্তব্যের একপর্যায়ে হতাশার সুরে হ্যারি বলেন, মেগান ও আমি সরকারি তহবিল ছাড়াই রানির, কমনওয়েলথ ও আমার সামরিক সংঘগুলোর সেবা চালিয়ে যাওয়ার আশা করেছিলাম। দুর্ভাগ্যবশত তা সম্ভব হচ্ছে না। আমি এটি মেনে নিয়েছি।

আরও পড়ুন- যোগ্য উত্তরসূরি তৈরি করেই পৃথিবী ছেড়েছেন সোলাইমানি : বিশ্লেষক

এর আগে গত ৮ জানুয়ারি রাজ পরিবার ছাড়ার ঘোষণা দেন হ্যারি ও মেগান। এক ঘোষণায় তারা বলেন, আমরা রাজ পরিবারের ‘জ্যেষ্ঠ’ সদস্যের দায়িত্ব থেকে সরে আসতে চাইছি। আমরা চাইছি আর্থিকভাবে স্বনির্ভর হওয়ার জন্য কাজ করতে। পাশাপাশি মহামান্য রানির প্রতি আমাদের পূর্ণ সহযোগিতা থাকবে।

ওডি/এসসা

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড