• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যে কাউকে গ্রেপ্তারের ক্ষমতা পেল দিল্লি পুলিশ

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ জানুয়ারি ২০২০, ১৩:০৯
যে কাউকে গ্রেপ্তারের ক্ষমতা পেল দিল্লি পুলিশ
আসামি আটক করে নিয়ে যাচ্ছে দিল্লি পুলিশ (ছবি : দ্য এক্সপ্রেস)

নাগরিকত্ব ইস্যুতে দেশব্যাপী সৃষ্ট উত্তেজনার মধ্যেই সন্দেহভাজন যে কোনো ব্যক্তিকে গ্রেপ্তারের বিশেষ ক্ষমতা পেল দিল্লি পুলিশ। শনিবার (১৮ জানুয়ারি) রাজধানী নয়াদিল্লির পুলিশ কমিশনারকে বিশেষ এই ক্ষমতা প্রদান করেন রাজ্যের লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজাল।

সূত্রের বরাতে গণমাধ্যম এনডিটিভি জানায়, জাতীয় নিরাপত্তা আইনের (এনএসএ) আওতায় এখন থেকে সন্দেহ হওয়া মাত্রই যে কাউকে গ্রেপ্তার করতে পারবে পুলিশ। এ ক্ষেত্রে কর্তৃপক্ষ যদি কোনো ব্যক্তিকে আইন-শৃঙ্খলার জন্য হুমকি বলে মনে করে, তাহলে পুলিশ চাইলে তাৎক্ষণিক তাকে নিজেদের হেফাজতে নিতে পারবে।

বিশ্লেষকদের মতে, নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) ও জাতীয় জনপঞ্জি (এনপিআর) বিরোধী আন্দোলনে গোটা দেশের পাশাপাশি উত্তাল হয়ে উঠেছে রাজধানীও। ঠিক এমন পরিস্থিতিতে দিল্লি পুলিশকে বিশেষ এই ক্ষমতাটি প্রদান করা হলো।

আরও পড়ুন : মোদীর মুখে বাংলাদেশের প্রশংসা

উল্লেখ্য, লেফটেন্যান্ট গভর্নরের অনুমোদনের পর গত ১০ জানুয়ারি এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। সেখানে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারা উল্লেখ করে দিল্লি পুলিশের ক্ষমতা বাড়ানোর কথা বলা হয়েছিল। এর মাধ্যমে আগামী এপ্রিলের মাঝামাঝি পর্যন্ত দিল্লি পুলিশের হাতে বিশেষ এই ক্ষমতাটি বহাল থাকবে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড