• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্পের মৃত্যুদণ্ড হওয়া উচিত, বললেন মার্কিন সাংবাদিক

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ জানুয়ারি ২০২০, ২০:৩৮
যুক্তরাষ্ট্র-ইরান
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, (ছবি : সংগৃহীত)

ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা কাসেম সোলাইমানি হত্যার ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মৃত্যুদণ্ড হওয়া উচিত। ইরানি সংবাদমাধ্যম প্রেসটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্যই করেছেন মার্কিন লেখক, সাংবাদিক ও রেডিও উপস্থাপক কেভিন ব্যারেট।

মার্কিন সাংবাদিক ব্যারেট সোলাইমানি নিহত হওয়ার ঘটনাকে হত্যাকাণ্ড হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন, মিথ্যা ও অসত্য দাবির ওপর ভিত্তি করে এটি ঘটানো হয়েছে। শুধু হত্যাকাণ্ড নয়, সোলাইমানি হত্যাকে যুদ্ধাপরাধ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, এটাকে পুরোপুরি অবৈধই বলতে হবে।

আরও পড়ুন : ইরানের হামলায় সেনা আহতের বিষয়টি স্বীকার করল যুক্তরাষ্ট্র

ইসলামিক ও আরবি স্টাডিজের ওপর পিএইচডি ডিগ্রি অর্জনকারী ব্যারেট দৃঢ়তার সঙ্গে বলেন, যুক্তরাষ্ট্রে এখনো খুনিদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। এ কারণে ট্রাম্প ও তার পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওসহ এ অপরাধের সঙ্গে যারা জড়িত তাদের সবার মৃত্যুদণ্ড হওয়া উচিত।

প্রসঙ্গত, গত ৩ জানুয়ারি এক অভিযানের মাধ্যমে ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা কাসেম সোলাইমানিকে হত্যা করে যুক্তরাষ্ট্র। এর প্রতিশোধ হিসেবে ৮ জানুয়ারি ইরাকে অবস্থিত যুক্তরাষ্ট্রের আইন আল আসাদ ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এতে ওই ঘাঁটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড