• রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্পের মৃত্যুদণ্ড হওয়া উচিত, বললেন মার্কিন সাংবাদিক

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ জানুয়ারি ২০২০, ২০:৩৮
যুক্তরাষ্ট্র-ইরান
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, (ছবি : সংগৃহীত)

ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা কাসেম সোলাইমানি হত্যার ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মৃত্যুদণ্ড হওয়া উচিত। ইরানি সংবাদমাধ্যম প্রেসটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্যই করেছেন মার্কিন লেখক, সাংবাদিক ও রেডিও উপস্থাপক কেভিন ব্যারেট।

মার্কিন সাংবাদিক ব্যারেট সোলাইমানি নিহত হওয়ার ঘটনাকে হত্যাকাণ্ড হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন, মিথ্যা ও অসত্য দাবির ওপর ভিত্তি করে এটি ঘটানো হয়েছে। শুধু হত্যাকাণ্ড নয়, সোলাইমানি হত্যাকে যুদ্ধাপরাধ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, এটাকে পুরোপুরি অবৈধই বলতে হবে।

আরও পড়ুন ইরানের হামলায় সেনা আহতের বিষয়টি স্বীকার করল যুক্তরাষ্ট্র

ইসলামিক ও আরবি স্টাডিজের ওপর পিএইচডি ডিগ্রি অর্জনকারী ব্যারেট দৃঢ়তার সঙ্গে বলেন, যুক্তরাষ্ট্রে এখনো খুনিদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। এ কারণে ট্রাম্প ও তার পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওসহ এ অপরাধের সঙ্গে যারা জড়িত তাদের সবার মৃত্যুদণ্ড হওয়া উচিত।

প্রসঙ্গত, গত ৩ জানুয়ারি এক অভিযানের মাধ্যমে ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা কাসেম সোলাইমানিকে হত্যা করে যুক্তরাষ্ট্র। এর প্রতিশোধ হিসেবে ৮ জানুয়ারি ইরাকে অবস্থিত যুক্তরাষ্ট্রের আইন আল আসাদ ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এতে ওই ঘাঁটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড