• বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বের খুব কম দেশই মার্কিন ঘাঁটিতে হামলা চালিয়েছে : রুহানি

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ২২:৪০
ইরান
ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি, (ছবি : সংগৃহীত)

বিশ্বের খুব কম দেশই মার্কিন ঘাঁটিতে হামলা চালিয়েছে বলে মন্তব্য করেছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। বৃহস্পতিবার তেহরানে এক অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন তিনি। খবর পার্সটুডের।

হাসান রুহানি বলেন, বিশ্বে খুব কম দেশই রয়েছে যারা আমেরিকার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে ও প্রকাশ্যে তা ঘোষণা করছে। বিশ্বের খুব কম দেশই মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।

ইরানের প্রেসিডেন্ট বলেন, মার্কিন ঘাঁটিতে আমাদের ক্ষেপণাস্ত্র হামলার পর তাদের প্রতিরক্ষা মন্ত্রণালয় পেন্টাগন ২৪ ঘণ্টা নির্ঘুম অবস্থায় ছিল। তাদের বর্তমান অবস্থান থেকে পিছু হটতে বাধ্য করব আমরা।

আরও পড়ুন : ইরানকে ৩০০ কোটি ডলার দিচ্ছে কাতার!

ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) কুদস ফোর্সের প্রধান জেনারেল সোলাইমানিকে হত্যার নিন্দা জানিয়ে রুহানি বলেন, দেখুন ইরানের একজন জেনারেলকে হত্যার পর পশ্চিম এশিয়াসহ গোটা বিশ্বে কত বড় প্রভাব পড়েছে। তার মৃত্যুর পর বিশ্বের মুদ্রা, জ্বালানি তেল ও শেয়ার বাজারসহ গোটা বাজার পরিস্থিতির ওপর প্রভাব পড়েছে।

রুহানি আরও বলেন, কাশ্মীর থেকে আফ্রিকা পর্যন্ত মানুষ সোলাইমানি নিহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন ও সমবেদনা জানিয়েছেন। এই পরিস্থিতি ইরানের শক্তির বহিঃপ্রকাশ।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড