• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানে তুষারপাতে মৃতের সংখ্যা বেড়ে ১০৪

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ২২:১৫
পাকিস্তান
পাকিস্তানে তুষারধসে বিধ্বস্ত এক বাড়ি, (ছবি : সিএনএন)

পাকিস্তানে প্রচণ্ড তুষারপাতে গত কয়েকদিনে মৃতের সংখ্যা বেড়ে ১০৪ জনে পৌঁছেছে। ভয়াবহ তুষারপাতে আহত হয়েছে আরও অন্তত ৯৬ জন। খবর পার্সটুডের।

পাকিস্তানের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানায়, পাকিস্তানজুড়েই এমন তুষারপাত চলছে। তবে তুষারপাতে সবচেয়ে বেশি বিপর্যস্ত হয়েছে আজাদ কাশ্মীর ও বেলুচিস্তান অঞ্চল। এর মধ্যে আজাদ কাশ্মীরেই হিমবাহ ধসে ৭৭ জন নিহত ও ৫৬ জন আহত হয়েছেন।

ভয়াবহ তুষারপাতে পাকিস্তানজুড়ে প্রায় ২৫০টি বাড়ি বিধ্বস্ত হয়েছে। এর মধ্যে শুধু আজাদ কাশ্মীরে ধ্বংস হয়েছে অন্তত ২০০ বাড়ি। এছাড়া খাইবার পাখতুন ও গিলগিট-বালতিস্তানে বিধ্বস্ত হয়েছে ৩১টি বাড়ি।

আরও পড়ুন : ইরানকে ৩০০ কোটি ডলার দিচ্ছে কাতার!

তুষারে বিপর্যস্ত অসহায় মানুষদের মধ্যে কম্বল, তাঁবু, রেশন, প্লাস্টিকের পাটি, সোলার লাইট, রান্নার সামগ্রী, স্লিপিং ব্যাগ, জুতা, কাপড়-চোপড়, শিশুদের চিকিৎসার জন্য প্রাথমিক বক্স ও পানির বোতল বিতরণ করা হয়েছে।

এছাড়া দুর্যোগ কবলিত লোকজনের কাছে বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রীও বিতরণ করা হয়। পাশাপাশি দুর্যোগে আটকে পড়া লোকজনকে উদ্ধারের জন্য পাক সরকারের পক্ষ থেকে অভিযান অব্যাহত রয়েছে। এর একদিন আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ত্রাণ বিতরণ কাজ পর্যবেক্ষণের জন্য আজাদ কাশ্মীর সফর করেন।

ওডি/ডিএইচ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড