• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানের সঙ্গে যুদ্ধে জড়ানোর সাহস কারও নেই : আইআরজিসি

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ১৩:৪৯
হোসেন সালামি
মেজর জেনারেল হোসেন সালামি (ছবি : মিডল ইস্ট মনিটর)

ইরানের সাম্প্রতিক পদক্ষেপের কারণে শত্রুরা কোণঠাসা হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন দেশটির ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) প্রধান মেজর জেনারেল হোসেন সালামি। মধ্যপ্রাচ্যের দেশটির দক্ষিণাঞ্চলীয় বুশেহর প্রদেশে অনুষ্ঠিত এক সম্মেলনে এ কথা বলেন তিনি। খবর ‘মিডল ইস্ট মনিটর’।

স্থানীয় সময় বুধবার (১৫ জানুয়ারি) অনুষ্ঠিত ওই সম্মেলনে জেনারেল হোসেন সালামি বলেন, যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা ইরানের সঙ্গে যুদ্ধে জড়ানোর ইঙ্গিত দিয়েছিল। তবে এখন তারা পিছু হটেছে। কারণ তারা ইরানের ক্ষমতা বুঝতে পেরেছে।

গত ৩ জানুয়ারি ইরাকের বাগদাদে মার্কিনিদের ড্রোন হামলায় নিহত হন ইরানের সর্বোচ্চ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি। এই হত্যাকাণ্ডের প্রতিশোধ নিতে ৮ জানুয়ারি ইরাকে অবস্থিত দুটি মার্কিন সেনা ঘাঁটিতে দীর্ঘ দুই ঘণ্টা ধরে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এতে অন্তত ৮০ জন মার্কিন সেনা নিহত হয়েছেন বলে দাবি তেহরানের। 

এই ঘটনার প্রতি ইঙ্গিত করে জেনারেল হোসেন সালামি বলেন, আমেরিকাসহ বিশ্বের কোনো শক্তিই এখন আর ইরানের সঙ্গে যুদ্ধের চিন্তা করবে না। ইরানের সঙ্গে যুদ্ধে জড়ানোর সাহস তাদের নেই।

আরও পড়ুন- ট্রাম্পের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা করছে ইরান

পাশাপাশি ইরানের ভুল করে চালানো ক্ষেপণাস্ত্র হামলায় ইউক্রেনের যাত্রীবাহী বিমান ভূপাতিত হওয়ার ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন আইআরজিসির প্রধান মেজর জেনারেল হোসেন সালামি।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড