• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানে বিমান চলাচল বন্ধ করবে না কাতার

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ১২:০৮
বিমান
কাতার এয়ারওয়েজের বিমান (ছবি : আল-জাজিরা)

সোলাইমানি হত্যার জেরে মধ্যপ্রাচ্যে এখন চরম অস্থিরতা বিরাজ করছে। একে অপরকে হুমকি-পাল্টা হুমকি দিচ্ছে ইরান ও যুক্তরাষ্ট্র। এমন অবস্থায় এক সপ্তাহ আগে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় ইউক্রেনের একটি বিমান বিধ্বস্ত হয়। তেহরান এই ঘটনার জন্য নিজেদের ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছে। তবে পরিস্থিতি বিবেচনায় ইরানের আকাশসীমা এড়িয়ে চলার ঘোষণা দিয়েছে কয়েকটি দেশ। কিন্তু এমন কঠিন পরিস্থিতিতেও ইরানে নিজেদের ফ্লাইট চালু রাখবে বলে জানিয়েছে কাতার এয়ারওয়েজ। খবর ‘আল-জাজিরা’।

গত ৮ জানুয়ারি তেহরানে ইরানি সেনাদের ক্ষেপণাস্ত্র হামলায় ১৮০ জন আরোহী নিয়ে ইউক্রেনের একটি বিমান বিধ্বস্ত হয়। এর জেরে রবিবার (১২ জানুয়ারি) ইউরোপিয়ান এয়ারলাইন্সকে ইরানের আকাশসীমা এড়িয়ে চলার পরামর্শ দেয় ইইউ অ্যাভিয়েশন সেফটি এজেন্সি (ইএএসএ)।

তবে চলমান অস্থিতিশীল পরিস্থিতিতেও কাতার এয়ারওয়েজ ইরানে তাদের ফ্লাইট আগের মতোই চালু রাখবে বলে ঘোষণা দিয়েছে। বুধবার (১৫ জানুয়ারি) এ ঘোষণা দিয়েছে কাতারের রাষ্ট্রীয় বিমান পরিবহন সংস্থাটি।

আরও পড়ুন : মার্কিন সেনারা মধ্যপ্রাচ্য ছাড়লে তবেই শান্তি : ইরান

এ বিষয়ে কাতার এয়ারওয়েজের নির্বাহী পরিচালক আকবর আল বাকের বলেছেন, মধ্যপ্রাচ্যে সাম্প্রতিক উত্তেজনা বৃদ্ধি ইরানে কাতার এয়ারের ফ্লাইট চলাচলের ওপর কোনো প্রভাব ফেলবে না। এ কারণেই আমরা দেশটিতে নিজেদের ফ্লাইট চালু রাখার সিদ্ধান্ত নিয়েছি।

ওডি/এসসা

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড