• বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিয়ায় সরকারি বিমান হামলায় নিহত ১৫

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ০৯:৪৭
সিরিয়ায় বিমান হামলা
বিমান হামলা চালানো হচ্ছে (ছবি : সংগৃহীত)

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে সরকার সমর্থিত বিদেশি সেনাদের বিমান হামলায় অন্তত ১৫ জনের প্রাণহানি ঘটেছে। এতে গুরুতর আহত হয়েছেন নারী ও শিশুসহ কমপক্ষে ৬৫ জন। 

ব্রিটিশ বার্তা সংস্থা ‘রয়টার্স’ জানায়, বুধবার (১৫ জানুয়ারি) বিকালে বিদ্রোহী অধিকৃত অঞ্চলে হামলাটি চালানো হয়। যদিও গত ১২ জানুয়ারি সরকার ও বিদ্রোহীদের মধ্যে একটি অস্ত্রবিরতি চুক্তি স্বাক্ষর হয়েছিল। এরপরও আসাদ সরকারের সমর্থনে বিদেশি সেনারা অভিযানটি পরিচালনা করে। 

মার্কিন গণমাধ্যম ‘সিএনএন’ জানিয়েছে, ইদলিবের বাজার ও শিল্প এলাকায় হামলা চালিয়ে অস্ত্রবিরতি চুক্তিকে লঙ্ঘন করেছে তুরস্ক ও রাশিয়া। এখনো বহু মানুষ শহরটির ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছে।

স্থানীয়দের বরাতে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ‘ভয়েস অব আমেরিকা’ জানায়, বুধবারের বিমান হামলায় বেশকিছু বেসামরিক লোকেরও প্রাণহানি ঘটেছে। তাছাড়া আহতদের মধ্যে অনেকের অবস্থাও আশঙ্কাজনক।

আরও পড়ুন : একটি নয়, দুটি ক্ষেপণাস্ত্র আঘাত হানে বিমানটিতে (ভিডিও)

আহলাম আল-রাশেদ নামে ইদলিবের এক শিক্ষক বলেন, বিকালে আমি আমার সন্তানকে নিয়ে হাসপাতালে গিয়েছিলাম। তখনই রুশ যুদ্ধবিমান থেকে ৫০০ মিটারের মধ্যে বোমা ফেলা হয়। এতে ঘটনাস্থলেই ৫ বেসামরিক লোক নিহত হন। চিকিৎসক পরীক্ষা করার আগেই আমি আমার ছেলেকে নিয়ে পালিয়ে আসি। এখনো আমরা বেশ আতঙ্কের মধ্যে আছি।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড