• বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানকে পারমাণবিক বোমা বানাতে দেব না, হুঁশিয়ারি নেতানিয়াহুর

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ জানুয়ারি ২০২০, ২১:২৮
ইসরায়েল-ইরান
ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু, (ছবি : সংগৃহীত)

ইরানকে কিছুতেই পারমাণবিক বোমা বানাতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় এক সামরিক অনুষ্ঠানে যোগ দিয়ে এই হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

যুক্তরাষ্ট্রের অর্থায়নে পরিচালিত সংবাদমাধ্যম রেডিও ফ্রি ইউরোপের ইরানি শাখা রেডিও ফার্দা জানায়, ইরান চলতি বছরের মধ্যেই পারমাণবিক বোমা বানানোর সক্ষমতা অর্জন করবে- এমন খবরে ক্ষেপেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। একই সঙ্গে ইরানকে কখনোই পারমাণবিক শক্তির অধিকারী হতে সুযোগ দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

বেঞ্জামিন নেতানিয়াহু বলেন, ইরানের পরমাণু কার্যক্রমে সত্যিকার অর্থেই কী হচ্ছে তা আমরা জানি। ইরান ভাবছে, তারা পারমাণবিক অস্ত্রের অধিকারী হবে। আমি আবারও বলছি, ইরানকে কখনোই পারমাণবিক বোমার মালিক হতে দেবে না ইসরায়েল।

আরও পড়ুন : পারমাণবিক বোমার দ্বারপ্রান্তে ইরান : ইসরায়েল

নেতানিয়াহু আরও বলেন, আমি পশ্চিমা সব দেশকে ইরানের ওপর নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানাই। একই সঙ্গে দেরি না করে ইরানের ওপর জাতিসংঘের স্বয়ংক্রিয় নিষেধাজ্ঞা পদ্ধতি কার্যকরেরও আহ্বান জানাচ্ছি।

এর আগে ইসরায়েলের গোয়েন্দারা জানায়, চলতি বছরের মধ্যেই পারমাণবিক বোমা তৈরির সব কাজ সম্পন্ন করতে সমর্থ হবে ইরান। আর পারমাণবিক বোমাবাহী ক্ষেপণাস্ত্র তৈরি করতে তাদের সময় লাগবে সর্বোচ্চ ২ বছর।

ওডি/ডিএইচ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড