• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পদত্যাগ করল রাশিয়া সরকার

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ জানুয়ারি ২০২০, ২০:৫৫
রাশিয়া
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ, (ছবি : দ্য টেলিগ্রাফ)

সংবিধান পরিবর্তনকে সামনে রেখে পদত্যাগ করেছে রাশিয়া সরকার। দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন রুশ প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ।

রাশিয়ার সংবাদ সংস্থা তাস এর বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ জানায়, রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ ও তার সরকার পদত্যাগ করেছে। জাতির উদ্দেশে দেওয়া পুতিনের বার্ষিক ভাষণের পরই পদত্যাগের খবর সামনে এলো।

পদত্যাগ করায় দিমিত্রি মেদভেদেভকে ধন্যবাদ জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। একই সঙ্গে তিনি বলেন, মেদভেদেভের মন্ত্রিসভা তাদের লক্ষ্য অর্জনে ব্যর্থ হয়েছে। তবে নতুন মন্ত্রিসভা গঠনের আগ পর্যন্ত বর্তমান সদস্যদের দায়িত্ব পালন করে যাওয়ার নির্দেশ দিয়েছেন পুতিন।

আরও পড়ুন : পারমাণবিক বোমার দ্বারপ্রান্তে ইরান : ইসরায়েল

এর আগে নিজের বার্ষিক ভাষণে পুতিন সংবিধান সংশোধন নিয়ে কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার সদস্যদের ক্ষমতা বাড়ানোর পক্ষে প্রস্তাব দেন তিনি।

প্রেসিডেন্ট হিসেবে পুতিনের মেয়াদ শেষ হবে ২০২৪ সালে। নিয়ম অনুযায়ী, এরপর আর প্রেসিডেন্ট থাকতে পারবে না তিনি। ধারণা করা হচ্ছে, ২০২৪ সালের পর নিজের ক্ষমতার বিষয়টি নিশ্চিত করতেই সংবিধান সংশোধন করছেন পুতিন।

ওডি/ডিএইচ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড