• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজাদ কাশ্মীর দখলের হুমকি ভারতীয় সেনাপ্রধানের

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ২২:৩৭
ভারত-পাকিস্তান
ভারতের সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে, (ছবি : জিও নিউজ)

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীর (আজাদ কাশ্মীর) দখলের হুমকি দিয়েছেন ভারতের সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে। শনিবার এই হুমকি দেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের বরাত দিয়ে পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ জানায়, ভারতের সংসদ আদেশ দিলে পাকিস্তানের কাছ থেকে আজাদ কাশ্মীর ‘পুনরুদ্ধার’ করা হবে বলে ঘোষণা দিয়েছেন দেশটির সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে। এজন্য সেনাবাহিনী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে বলেও জানান তিনি।

ভারতের নতুন এই সেনাপ্রধান বলেন- যদি সংসদ চায় আজাদ কাশ্মীর ভারতের অংশ হোক, তাহলে সেই লক্ষ্য অর্জনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব আমরা। সংসদের একটি সিদ্ধান্ত রয়েছে যে- পুরো জম্মু-কাশ্মীর ভারতের অংশ। সংসদ চাইলে আজাদ কাশ্মীরও আমাদের হবে।

এ দিকে ভারতীয় সেনাপ্রধানের এমন বক্তব্যের নিন্দা জানিয়েছে পাকিস্তান। মনোজ মুকুন্দ নারাভানের বক্তব্যকে ‘কাণ্ডজ্ঞানহীন’ উল্লেখ করে সেটি প্রত্যাখ্যানও করেছে ইসলামাবাদ।

আরও পড়ুন : ইরানি হামলায় ক্ষয়ক্ষতির তথ্য ফাঁস করলেন ডেনমার্কের সেনা

এ সম্পর্কে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, আজাদ কাশ্মীরে ভারতের যে কোন আগ্রাসন রুখতে প্রস্তুত পাকিস্তান। গত বছর বালাকোটে ইসলামাবাদ যে জবাব দিয়েছিল সেটি ভুলে যাওয়া উচিৎ হবে না নয়াদিল্লির।

প্রসঙ্গত, গত বছরের ৫ আগস্ট ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের (জম্মু কাশ্মীর) স্বায়ত্তশাসন বাতিল করে মোদী সরকার। তখন থেকেই ভারত-পাকিস্তানের মধ্যে নতুন করে উত্তেজনার শুরু হয়। সীমান্তে দেশ দুটির সেনাবাহিনীর মধ্যে নিয়মিতই সংঘর্ষের ঘটনা ঘটছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড