• শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিয়ায় ইরান সমর্থিত বাহিনীর ঘাঁটিতে বিমান হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ১৫:৫৬
ইরাক-ইরান-সিরিয়া
ছবি : প্রতীকী

সিরিয়ায় ইরান সমর্থিত বাহিনীর ঘাঁটিতে বিমান হামলা চালানো হয়েছে। তবে কারা এই হামলা চালিয়েছে তা জানা যায়নি। এমনকি কেউ হামলার দায় স্বীকার করেনি।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট জানায়, সোমবার সকালে ইরান সমর্থিত বাহিনীকে লক্ষ্য করে দুটি বিমান হামলা চালানো হয়। হামলায় কী ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যায়নি।

লন্ডনভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, সিরিয়ার সীমান্তবর্তী শহর আল-বুকামালের একটি ফলের বাগানে বিমান হামলা হয়েছে। এ সময় ইরান সমর্থিত সেনারা ইরাক- সিরিয়া সীমান্ত থেকে অস্ত্র ও সরঞ্জামাদি নিয়ে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছিল।

আরও পড়ুন : ভয়ঙ্কর বর্ণনা দিলেন ইরানি হামলার শিকার মার্কিন সেনারা

গত কয়েকদিন ধরেই ইরান সমর্থিত বাহিনীগুলোর ওপর বিমান হামলা হচ্ছে বলেও দাবি করেছে লন্ডনভিত্তিক মানবাধিকার সংস্থাটি। তারা বলছে, শুক্রবার ইরানি অস্ত্র বহনকারী যানবাহনে বিমান হামলা হয়। শনিবার আরও একবার ইরান সমর্থিত বাহিনীর অস্ত্রভাণ্ডার বিমান হামলার শিকার হয়।

কারা এই হামলা চালাচ্ছে তা এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। এমনকি কেউ দায়ও স্বীকার করেনি। ধারণা করা হচ্ছে, মার্কিন নেতৃত্বাধীন জোট এসব হামলা চালিয়ে যাচ্ছে। তবে এসব হামলায় তেমন কোনো ক্ষতি হয়নি বলেই দাবি ইরান সমর্থিত বাহিনীগুলোর।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড