• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রিটিশ রাষ্ট্রদূতকে হুঁশিয়ার করল ইরান 

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ১১:১৬
ইরানে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত
ইরানে নিযুক্ত যুক্তরাজ্যের রাষ্ট্রদূত রবার্ট ম্যাকাইর (ছবি : ইউরো নিউজ)

ইরানের অভ্যন্তরীণ ইস্যুতে ভবিষ্যতে নাক গলালেই দেশটিতে নিযুক্ত যুক্তরাজ্যের রাষ্ট্রদূত রবার্ট ম্যাকাইরকে বিতাড়িত করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছে তেহরান। সোমবার (১৩ জানুয়ারি) ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ হুঁশিয়ারি দেয়।

বিবৃতিতে বলা হয়, ব্রিটিশ দূতাবাসের সমস্ত হস্তক্ষেপ ও উস্কানি অবিলম্বে বন্ধ করতে হবে। আমরা সতর্ক করে বলছি, ব্রিটেনের এই মনোভাব অব্যাহত থাকলে তেহরান কেবল তাদের রাষ্ট্রদূতকে তলবের মাধ্যমেই সীমাবদ্ধ থাকবে না।

কাতারভিত্তিক গণমাধ্যম ‘আল-জাজিরা’ জানায়, ইরানি ক্ষেপণাস্ত্রের আঘাতে ইউক্রেনের বিমান বিধ্বস্তের ঘটনায় রাজধানী তেহরান ও এর আশপাশের বিভিন্ন শহরে সরকারবিরোধী বিক্ষোভ চলছে। শনিবার (১১ জানুয়ারি) সেই বিক্ষোভে আন্দোলনকারীদের উস্কানি দেওয়ার অভিযোগে যুক্তরাজ্যের রাষ্ট্রদূত রবার্ট ম্যাকাইরকে গ্রেফতার করা হয়েছিল।

ব্রিটিশ গণমাধ্যম ‘বিবিসি নিউজ’ জানায়, ইরানস্থ ব্রিটিশ রাষ্ট্রদূত রবার্ট ম্যাকাইরকে তেহরানের একটি সেলুন থেকে গ্রেফতার করে পুলিশ। যদিও রাষ্ট্রদূতকে বিক্ষোভস্থল থেকেই গ্রেফতার করা হয় জানিয়ে এরই মধ্যে টুইটারে একটি ছবি প্রকাশ করেছে ইরানি গণমাধ্যম ‘ইতেমাদ’।

আরও পড়ুন :- ইরান বিশ্বের সঙ্গে প্রতারণা করছে : নেতানিয়াহু

রাষ্ট্রদূত ম্যাকাইরকে আটকের কয়েক ঘণ্টা পর মুক্তি দেওয়া হলেও ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে ব্রিটেন সরকার। ইরানের এই আচরণকে আন্তর্জাতিক আইন লঙ্ঘনের সামিল বলে দাবি করছে যুক্তরাজ্য।

ওডি/কেএইচআর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড