• বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরফে পিছলে পাকিস্তান চলে গেছে ভারতীয় সেনা, উদ্বিগ্ন পরিবার

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ১০:২৯
বরফে পিছলে পাকিস্তান চলে গেছে ভারতীয় সেনা
কাশ্মীর সীমান্তে বরফের মধ্যে পাহারা দিচ্ছেন সেনারা (ছবি : দ্য পিন্টার্স)

কাশ্মীর সীমান্তে টহল দেওয়ার সময় বরফে পিছলে পাকিস্তানে চলে গেছেন এক ভারতীয় সেনা। বিষয়টি নিয়ে চরম দুশ্চিন্তায় রয়েছে সীমান্তরক্ষী বাহিনীর এই সদস্যের পরিবার। 

গণমাধ্যম ‘এনডিটিভি’ জানায়, আন্তর্জাতিক সীমা পেরিয়ে পাকিস্তান চলে যাওয়া এই সেনার নাম রাজেন্দ্র নেগি। তিনি ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের গুলমার্গ সীমান্তে হাবিলদার হিসেবে কর্তব্যরত ছিলেন।

গত ৮ জানুয়ারি নেগির স্ত্রী রাজ্যেশ্বরীকে টেলিফোনে জানানো হয়, তার স্বামী নিখোঁজ। পরবর্তীকালে জানা যায়, তিনি বরফে পিছলে দুর্ঘটনাবশত সীমান্ত অতিক্রম করে পাকিস্তানে চলে গেছেন। নেগিকে দ্রুত পাকিস্তান থেকে ফিরিয়ে আনার জন্য ভারত সরকারের কাছে এরই মধ্যে চিঠি পাঠিয়েছে তার পরিবার।

ভারতীয় সামরিক সূত্র জানায়, হাবিলদার নেগিকে ফেরত আনার জন্য ইতোমধ্যে সব ধরনের তৎপরতা শুরু হয়েছে। যদিও বিষয়টি নিয়ে এখন পর্যন্ত পাকিস্তান থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

পরিবার থেকে জানানো হয়, ২০০২ সালে গাড়োয়াল রাইফেল রেজিমেন্টে হাবিলদার হিসেবে যোগ দেন নেগি। দেরাদুনে একমাস ছুটি কাটানো শেষে গত অক্টোবরে তিনি কাজে যোগ দেন। পরে নভেম্বর মাসেই তাকে কাশ্মীরের গুলমার্গে পাঠানো হয়।

আরও পড়ুন :- ভয়ঙ্কর রূপে আগ্নেয়গিরি, যে কোনো সময় বিস্ফোরণ (ভিডিও)

উল্লেখ্য, কাশ্মীর ইস্যু ও বালাকোটে হামলা নিয়ে বর্তমানে পাক-ভারত মধ্যকার সম্পর্ক তলানিতে রয়েছে। তাছাড়া উভয় দেশের সীমান্তে প্রায়ই হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড