• সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনা সরানোর দাবিতে পাকিস্তানে বিক্ষোভ

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ জানুয়ারি ২০২০, ১৭:৪২
পাকিস্তান
মার্কিন সেনা প্রত্যাহারের দাবিতে পাকিস্তানে বিক্ষোভ চলছে (ছবি : গালফ নিউজ)

ইরাকের পার্লামেন্টে কয়েকদিন আগে দেশটিতে মোতায়েন করা মার্কিন সেনাদের প্রত্যাহারের ব্যাপারে বিল পাস হয়েছে। এছাড়া মধ্যপ্রাচ্যের আরও কয়েকটি দেশ এই অঞ্চল থেকে মার্কিন সেনা সরিয়ে নেওয়ার দাবি জানাচ্ছে। এমন অবস্থায় মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভে নেমেছেন পাকিস্তানিরা। খবর ‘টাইমস অব ইসলামাবাদ’।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, রবিবার (১২ জানুয়ারি) এই বিক্ষোভ শুরু হয়। আর এই বিক্ষোভ এখনো অব্যাহত রয়েছে। বিক্ষোভের শুরুটা পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে হলেও ইতোমধ্যে তা দেশের অন্যান্য শহরেও ছড়িয়ে পড়েছে। 

বিক্ষোভকারীদের অভিযোগ, মার্কিন সেনাদের উপস্থিতির কারণে মধ্যপ্রাচ্যে অস্থিতিশীলতা এবং নিরাপত্তাহীনতা সৃষ্টি হয়েছে। তাদের কারণেই এ অঞ্চলে উগ্রবাদ ও সন্ত্রাসবাদের উত্থান ঘটেছে।

বিক্ষোভে যোগ দেওয়া লোকজন আরও বলেন, অতি দ্রুত সময়ের মধ্যে মার্কিন সেনাদের মধ্যপ্রাচ্য ছাড়তে হবে। তারা যতদিন থাকবে ততদিন মধ্যপ্রাচ্যে শান্তি ফিরবে না।

আরও পড়ুন-  নিজেদের সীমা থেকে ইরানে হামলা চালাতে দেবে না পাকিস্তান

প্রসঙ্গত, মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বর্তমানে প্রায় ৬৬ হাজার মার্কিন সেনা মোতায়েন রয়েছে। গত ৩ জানুয়ারি ইরাকের বাগদাদে মার্কিনিদের ড্রোন হামলায় নিহত হন ইরানের সর্বোচ্চ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি। এরপর থেকেই মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনা প্রত্যাহারের দাবি জোরালো হয়েছে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড