• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানের ভয়ে ৫ ঘণ্টা ভূগর্ভস্থ বাঙ্কারে লুকিয়ে ছিলেন মার্কিন সেনারা! 

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ জানুয়ারি ২০২০, ১৪:১৪
মার্কিন সেনা
এই বাঙ্কারে লুকিয়ে ছিলেন মার্কিন সেনারা (ছবি : সিএনএন)

সোলাইমানি হত্যার প্রতিশোধ নিতে গত বুধবার ইরাকে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। তেহরানের দাবি, এই হামলায় অন্তত ৮০ জন মার্কিন সেনা নিহত হয়েছেন। তবে এই দাবি অস্বীকার করেছে যুক্তরাষ্ট্র। হামলার সময় বাঙ্কারে লুকিয়ে থেকে নিজেদের জীবন বাঁচিয়েছে বলে দাবি করছেন মার্কিন সেনারা।

মার্কিন সেনাদের সাক্ষাৎকারের ভিত্তিতে রবিবার (১২ ডিসেম্বর) একটি প্রতিবেদন প্রকাশ করেছে ‘সিএনএন’। ওই প্রতিবেদন অনুযায়ী, ইরানের ক্ষেপণাস্ত্র হামলা থেকে নিজেদের জীবন বাঁচাতে সে দিন মার্কিন সেনারা প্রায় ৫ ঘণ্টা ভূগর্ভস্থ বাঙ্কারে লুকিয়ে ছিলেন।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার (১২ জানুয়ারি) ইরাকে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটিতে হামলা চালায় ইরান। এই হামলার খবর আগেই জেনে গিয়েছিলেন মার্কিন সেনারা। তাই তারা হামলা শুরুর আড়াই ঘণ্টা আগে বিমানঘাঁটির ভূগর্ভস্থ বাঙ্কারে অবস্থান নেন। ইরান দুই ঘণ্টারও বেশি সময় ধরে ঘাঁটির বিভিন্ন অংশে হামলা চালায়। এই পুরোটা সময় বাঙ্কারে অবস্থান করছিলেন মার্কিন সেনারা।

আরও পড়ুন- মার্কিন ঘাঁটিতে ইরানি ক্ষেপণাস্ত্র হামলায় ক্ষয়ক্ষতির ভিডিও প্রকাশ

গত ৩ জানুয়ারি ইরাকের বাগদাদে মার্কিনিদের ড্রোন হামলায় নিহত হন ইরানের সর্বোচ্চ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি। এর প্রতিশোধ নিতে গত বুধবার (৮ জানুয়ারি) ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এতে ওই ঘাঁটির প্রায় এক-চতুর্থাংশ এলাকা ধ্বংস হয়ে গেছে।

ওডি/এসসা

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড