• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানি ক্ষেপণাস্ত্রের আওতায় মধ্যপ্রাচ্যের সব মার্কিন ঘাঁটি : হিজবুল্লাহ 

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ জানুয়ারি ২০২০, ১২:৪৬
ইরানি ক্ষেপণাস্ত্র
ইরানি ক্ষেপণাস্ত্র (ছবি : মিডল ইস্ট মনিটর)

মধ্যপ্রাচ্যে অবস্থিত যুক্তরাষ্ট্রের সব সামরিক ঘাঁটিই ইরানি ক্ষেপণাস্ত্রের আওতায় রয়েছে বলে জানিয়েছেন লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর প্রধান নেতা হাসান নাসরুল্লাহ। খবর ‘পার্সটুডে’।

স্থানীয় সময় রবিবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় লেবাননের দক্ষিণাঞ্চলীয় বালবেক শহরে হিজবুল্লাহ সমর্থকদের উদ্দেশে দেওয়া এক বক্তৃতায় তিনি বলেন, ইরান যে কোনো মুহূর্তেই মার্কিন ঘাঁটিতে হামলা চালাতে পারে। কারণ এই অঞ্চলে (মধ্যপ্রাচ্যে) অবস্থিত মার্কিন ঘাঁটিগুলো ইরানি ক্ষেপণাস্ত্রের আওতায় রয়েছে। ইরাকের আইন আল-আসাদ ঘাঁটিতে নিখুঁতভাবে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে ইতোমধ্যে যুক্তরাষ্ট্রকে সেই বার্তা দিয়েছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী।

এ সময় মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালানোর জন্য ইরানের সামরিক বাহিনীর প্রশংসা করেন হাসান নাসরুল্লাহ। তিনি বলেন, এই হামলার মধ্য দিয়ে ইসরায়েলের জন্য বার্তা দেওয়া হয়েছে। ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে বুঝতে হবে যে, তিনি ভুল জায়গায় হাত দিয়েছেন।

এরপর নাসরুল্লাহ বলেন, মার্কিন নেতাদের দিকে তাকান, তাদের চেহারায় কি বিজয়ের ছাপ আছে? সোলাইমানিকে হত্যার পর তারা সবাই আতঙ্কে আছেন।

হিজবুল্লাহর প্রধান নেতা আরও বলেন, ইরাকে মার্কিন ঘাঁটিতে হামলা চালানো জেনারেল সোলাইমানিকে হত্যার পুরো প্রতিশোধ নয়। এটি হচ্ছে প্রথম পদক্ষেপ, যা চূড়ান্তভাবে পশ্চিম এশিয়া থেকে মার্কিন সামরিক বাহিনীর উপস্থিতির অবসান ঘটাবে।

আরও পড়ুন- মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠায় পাকিস্তানের উদ্যোগ প্রশংসনীয় : রুহানি

বিশ্বব্যাপী যুক্তরাষ্ট্রের সব ধরনের অপরাধমূলক তৎপরতার সমালোচনা করে হিজবুল্লাহ প্রধান বলেন, আজকের দুনিয়ায় সবচেয়ে বড় ‘সন্ত্রাসী’ হচ্ছে আমেরিকা। যুক্তরাষ্ট্রের ছত্রছায়ায় থেকেই পশ্চিম এশিয়ায় ইসরায়েল একের পর এক অপরাধ করে যাচ্ছে।

ওডি/এসসা

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড