• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীর ইস্যুতে জাকির নায়েকের সমর্থন চেয়েছিলেন মোদী-অমিত

  আন্তর্জাতিক ডেস্ক

১২ জানুয়ারি ২০২০, ১৯:৪১
জাকির নায়েক
জাকির নায়েক (ছবি : আল-জাজিরা)

কাশ্মীর ইস্যুতে সরকারকে সমর্থন করলে তার বিরুদ্ধে থাকা যাবতীয় মামলা প্রত্যাহার করে নেওয়ার প্রস্তাব পেয়েছিলেন বলে জানিয়েছেন ভারতীয় ইসলামিক বক্তা জাকির নায়েক। খবর ‘দ্য ওয়াল’।

এ ব্যাপারে জাকির নায়েকের কাছে স্বয়ং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রস্তাব পাঠিয়েছিলেন। তবে সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন জাকির নায়েক। এবার তা জনসম্মুখে প্রকাশ করলেন তিনি।

শনিবার (১১ জানুয়ারি) এক ভিডিও বার্তায় জাকির নায়েক জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর হয়ে তার সঙ্গে কেন্দ্রীয় কর্মকর্তারা যোগাযোগ করেছিলেন। তারা বলেছিলেন, মুসলিম দেশগুলোর সঙ্গে ভারতের সম্পর্কের উন্নতিতে সরকার তাকে কাজে লাগাতে চায়।

জাকির নায়েক জানান, উত্তর ভারত নিয়ে কেন্দ্রের অবস্থানে সহমত হলে তার দেশে ফিরে আসতেও সমস্যা হবে না বলে মোদী সরকারের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছিল। তবে তিনি কেন্দ্রের সঙ্গে এ ধরনের কোনো সমঝোতায় যাননি।

জাকির নায়েকের ভাষায়, ‘প্রথম আমি বলেছিলাম, কুরআন ও সুন্নাহর বিরোধী নয়, এমন যা-কিছু আছে আমি তা করতে প্রস্তুত। কিন্তু যখন শুনলাম আমাকে কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের কেন্দ্রীয় সিদ্ধান্তকে সমর্থন জানাতে হবে, তখন সরকারের ওই প্রস্তাব আমি খারিজ করে দিই।’

জাকির নায়েক মনে করেন, ভারতের কোনো মুসলিম নেতা স্বেচ্ছায় নাগরিকত্ব সংশোধনী আইন ও জাতীয় নাগরিকপঞ্জি সমর্থন করেননি। ভয় দেখিয়ে বা হুমকি দিয়ে তাদের থেকে সমর্থন আদায় করা হয়েছে।

আরও পড়ুন- নাগরিকত্ব দিতেই আইন করেছি : মোদী

উল্লেখ্য, প্রায় তিন বছর ধরে মালয়েশিয়ায় বসবাস করছেন জাকির নায়েক। সেখানে তাকে স্থায়ী নাগরিকত্ব দেওয়া হয়েছে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড