• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিশোধের শপথ নিলেন সোলাইমানির স্থানে আসা কমান্ডার

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ জানুয়ারি ২০২০, ১৭:১৪
ইরান-যুক্তরাষ্ট্র
কাসেম সোলাইমানির জানাজা, (ছবি : নিউইয়র্ক টাইমস)

যুক্তরাষ্ট্রের ওপর প্রতিশোধ নেওয়ার শপথ করেছেন কাসেম সোলাইমানির স্থানে আসা নতুন কমান্ডার ইসমাইল কানি। সোমবার তেহরানে সোলাইমানির জানাজার সময় এই শপথ নেন তিনি।

মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস জানায়, সোমবার ইরানের রাজধানী তেহরানে কাসেম সোলাইমানির জানাজায় যোগ দেয় হাজারো জনতা। এ সময় সোলাইমানি হত্যার প্রতিশোধ নেওয়ার শপথ করেন কুদস ফোর্সের নতুন প্রধান ইসমাইল কানি।

জানাজার সময় ইসমাইল কানি বলেন, আল্লাহর নামে শপথ করছি যে- এই হত্যার বদলা নেওয়া হবে। মহান আল্লাহই পথ দেখাবেন। তিনি প্রতিশোধ নেওয়ার প্রকৃত মালিক। এ সময় জানাজায় অংশ নেওয়া জনগণ, ‘আমেরিকার মৃত্যু হবে’ বলে চিৎকার করে ওঠে।

আরও পড়ুন : ৬০ ইরানিকে আটক করল যুক্তরাষ্ট্র

ইসমাইল কানি কাসেম সোলাইমানিকে ‘শহীদ’ হিসেবে ঘোষণা করেন। তিনি দৃঢ়তার সঙ্গে বলেন, অবশ্যই যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়া হবে।

গত শুক্রবার (৩ জানুয়ারি) ভোররাতে ইরাকে যুক্তরাষ্ট্রের বিমান হামলায় নিহত হন ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি। তিনি ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) এলিট শাখা কুদস ফোর্সের প্রধান ছিলেন। সোলাইমানি নিহত হওয়ার পরই কুদস ফোর্সের দায়িত্ব দেওয়া হয় ইসমাইল কানির হাতে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড