• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোলাইমানি হত্যার চড়া মূল্য দিতে হবে মার্কিনিদের : সাবেক সিআইএ প্রধান 

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ জানুয়ারি ২০২০, ১৭:৪৯
মোরেল
সাবেক সিআইএ প্রধান মাইকেল মোরেল (ছবি : সিবিসি নিউজ)

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে ড্রোন হামলা চালিয়ে হত্যা করা হয়েছে ইরানের সর্বোচ্চ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানিকে। ট্রাম্পের এই সিদ্ধান্তের জন্য আমেরিকার বহু নাগরিককে প্রাণ দিতে হবে বলে মন্তব্য করেছেন মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (সিআইএ) সাবেক প্রধান মাইকেল মোরেল।

স্থানীয় সময় শনিবার (৪ জানুয়ারি) মার্কিন টেলিভিশন চ্যানেল ‘সিবিএস নিউজকে’ দেওয়া এক সাক্ষাৎকারে মাইকেল মোরেল এ মন্তব্য করেন।

সাক্ষাৎকারে সাবেক এই সিআইএ প্রধান বলেন, সোলাইমানি হত্যার কঠোর প্রতিশোধ নেবে ইরানিরা। আর এজন্য চড়া মূল্য দিতে হবে মার্কিন নাগরিকদের।

মাইকেল মোরেল আরও বলেন, জেনারেল সোলাইমানিকে হত্যার পর এখন আমেরিকার সেনা এবং নাগরিকদের জন্য ইরাক, সিরিয়া কিংবা লেবানন কোথাও আর নিরাপদ জায়গা থাকল না। জেনারেল সোলাইমানিকে আনুষ্ঠানিক কোনো যুদ্ধের বাইরে হত্যার মধ্যদিয়ে এই নজির স্থাপন করা হয়েছে যে, বিশ্বে এ ধরনের শীর্ষ পর্যায়ের সেনা কর্মকর্তারা আর নিরাপদ নন।

আরও পড়ুন- সোলাইমানিকে একনজর দেখতে রাস্তায় লাখো ইরানি

শুক্রবার (৩ জানুয়ারি) ভোরে বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাওয়ার পথে সোলাইমানিসহ তার ঘনিষ্ঠ উপদেষ্টাদের গাড়ি বহরে ড্রোন হামলা চালায় মার্কিনবাহিনী। এতে সোলাইমানিসহ আটজন নিহত হন। এই হত্যাকাণ্ডের প্রতিশোধের হুঁশিয়ারি দিয়েছে ইরান।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড