• রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানের ৫২ স্থানে মারাত্মক হামলার হুঁশিয়ারি ট্রাম্পের

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ জানুয়ারি ২০২০, ০৮:৪৭
প্রেসিডেন্ট ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবি : দ্য পলিটিকো)

তেহরানের কোনো মিসাইল মার্কিন স্থাপনায় আঘাত হানলে দ্রুত এর মারাত্মক জবাব দেবে যুক্তরাষ্ট্র। এমন হুঁশিয়ারি দিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আমরা এমন ৫২টি স্থাপনা লক্ষ্য করেছি যা ইরানের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ।

শুক্রবার (৩ জানুয়ারি) ইরাকের বাগদাদ বিমানবন্দরে প্রেসিডেন্ট ট্রাম্পের নির্দেশে মার্কিন রকেট হামলায় ইরানি সামরিক কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করা হয়।

এক টুইট বার্তায় ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, ৬২ বছর বয়সী এই জেনারেল যে কোনো সময় মার্কিন কূটনীতিক ও নাগরিকদের ওপর মারাত্মক হামলা চালানোর পরিকল্পনা করছিলেন।

তিনি আরও বলেন, ইরান হুঁশিয়ারি দিয়েছে যে তারা মার্কিন সম্পদে আঘাত হানবে। কিন্তু এমনটা হলে আমরা দ্রুত ও মারাত্মকভাবে তেহরানের ওপর হামলা চালাব। তাদের এমন ৫২টি স্থাপনাকে আমরা লক্ষ্য করে রেখেছি। যদিও যুক্তরাষ্ট্র কোনো হুমকি চায় না।

এ দিকে শনিবার (৪ জানুয়ারি) বিকালে ইরাকের রাজধানী বাগদাদে অবস্থিত মার্কিন দূতাবাস প্রাঙ্গণে রকেট হামলার খবর পাওয়া গেছে। তাছাড়া দেশটির উত্তরাঞ্চলে মার্কিন সেনা অবস্থানরত একটি বিমান ঘাঁটিতেও প্রায় একই সময়ে রকেট হামলা চালানো হয়।

এখন পর্যন্ত কেউ বা কোনো সংগঠন ভয়াবহ এই হামলার দায় স্বীকার করেনি। এতে কোনো হতাহতের খবরও পাওয়া যায়নি।

আরও পড়ুন :- যুক্তরাষ্ট্রকে রুখতে যা আছে ইরানের অস্ত্রাগারে

এর আগে শুক্রবার ভোরে বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন বিমান হামলায় জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন। যুক্তরাষ্ট্রের সেই অভিযানে ইরান সমর্থিত পপুলার মবিলাইজেশন ফোর্সেসের (পিএমএফ) উপপ্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ বাহিনীর বেশ কয়েকজন সদস্য প্রাণ হারান।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড