• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাজাখস্তানে বিমান বিধ্বস্তে বাড়ছে মৃতের সংখ্যা

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ ডিসেম্বর ২০১৯, ০৮:৫৯
বিমান বিধ্বস্ত
বিধ্বস্ত বিমানের ধংসাস্তূপ থেকে মরদেহ উদ্ধার করা হচ্ছে (ছবি : রয়টার্স)

মধ্য এশিয়ার দেশ কাজাখস্তানের আলামতি বিমানবন্দরের কাছে ১০০ আরোহী নিয়ে একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনায় অন্তত ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বেক এয়ারলাইন্সের বিমানটি থেকে এখন পর্যন্ত ৬০ যাত্রীকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়। যদিও তাদের সবার অবস্থাই আশঙ্কাজনক।

কর্তৃপক্ষের বরাতে গণমাধ্যম ‘দ্য টেলিগ্রাফ’ জানায়, শুক্রবার (২৭ ডিসেম্বর) সকালে হওয়া দুর্ঘটনায় যাদের জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে তারা বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। নিখোঁজদের সন্ধানে এখনো উদ্ধার অভিযান অব্যাহত আছে।

স্থানীয় প্রশাসন এক বিবৃতিতে জানায়, বিমান বিধ্বস্তের ঘটনায় এখন পর্যন্ত উদ্ধারকৃত মরদেহগুলোর মধ্যে বেশকিছু নারী ও শিশু রয়েছেন।

আলামতি আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, যাত্রীবাহী জেট বিমানটি শুক্রবার সকাল ৭টা ২২ মিনিটে ১০০ আরোহী নিয়ে আলামতি বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। যদিও এর কিছুক্ষণ পরই বিমানটি নিয়ন্ত্রণ হারিয়ে বিধ্বস্ত হয়। উড়োজাহাজটি আলামতি শহর থেকে দেশটির রাজধানী নুর সুলতানের দিকে যাচ্ছিল।

আরও পড়ুন :- তুরস্কে নৌকাডুবিতে ৭ অভিবাসীর মৃত্যু

উদ্ধার কর্মকর্তাদের মতে, বিমানটি বিধ্বস্তের সময় প্রথমে একটি কংক্রিটের স্থাপনায় ধাক্কা খায়। পরে এটি পাশের একটি বহুতল ভবনে গিয়ে আছড়ে পড়ে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড