• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী গ্রেফতার

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ ডিসেম্বর ২০১৯, ১১:২৮
পাকিস্তানের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী
পাকিস্তানের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আহসান ইকবাল (ছবি : দ্য ডন)

দুর্নীতির অভিযোগে পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল-এন) জ্যেষ্ঠ নেতা ও দেশটির সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আহসান ইকবালকে গ্রেফতার করা হয়েছে। সোমবার (২৩ ডিসেম্বর) দেশটিতে দুর্নীতিবিরোধী সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (ন্যাব) রাওয়ালপিন্ডি কার্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়।

সংস্থাটি এক বিবৃতিতে জানায়, রাওয়ালপিন্ডিতে ন্যাব কার্যালয়ে নরোয়াল স্পোর্টস সিটি (এনএসসি) প্রকল্পে দুর্নীতির অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য আহসান ইকবালকে ডাকা হয়। পুলিশি জেরার পর সেখান থেকেই তাকে গ্রেফতার করা হয়।

বিবৃতিতে আরও বলা হয়, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মন্ত্রীসভার প্রভাবশালী এই সদস্যকে গ্রেফতারের পর তার শারীরিক অবস্থা মূল্যায়নে একদল চিকিৎসককে ডাকা হয়। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) আহসান ইকবালকে আদালতে হাজির করা হবে। এ সময় ন্যাবের পক্ষ থেকে তার জন্য রিমান্ড আবেদন করার কথা রয়েছে।

এ দিকে ন্যাবের অভিযোগ, পাকিস্তান সরকার ও দেশটির ক্রীড়া বোর্ডের (পিএসবি) তহবিল ব্যবহারের মাধ্যমে আহসান ইকবাল নরোয়ালে কোটি কোটি টাকার একটি ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ করেছেন। যদিও সাবেক এই স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, তিনি নিজের আয়ের সংশ্লিষ্ট সব নথিপত্রই এরই মধ্যে রাওয়ালপিন্ডির ন্যাব কার্যালয়ে দাখিল করেছেন।

আরও পড়ুন :- মোদী মুসলিমদের বহিষ্কার করতে চান : ওয়াইসি

অপর দিকে প্রকল্পটির কাজ ৯০ শতাংশ শেষ হলেও গত বছর প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বাধীন সরকার তা সম্পূর্ণভাবে নষ্ট করে দেয়।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড