• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চার মাসের মধ্যেই বাবরি মসজিদের স্থানে মন্দির হবে : অমিত শাহ

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ ডিসেম্বর ২০১৯, ১৭:৫৬
ভারত-বাবরি মসজিদ
ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি সভাপতি অমিত শাহ, ছবি : সংগৃহীত

ভারতের অযোধ্যায় বাবরি মসজিদের স্থানে চার মাসের মধ্যেই আকাশচুম্বী মন্দির নির্মাণ করা হবে বলে ঘোষণা দিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি সভাপতি অমিত শাহ। সোমবার এক নির্বাচনি প্রচারণায় অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, অযোধ্যায় চার মাসের মধ্যেই রামের জন্য আকাশচুম্বী মন্দির নির্মাণ করা হবে। সোমবার ঝাড়খণ্ডে এক নির্বাচনি প্রচারণায় অংশ নিয়ে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বাবরি মসজিদের জায়াগায় মন্দির নির্মাণ সম্পর্কে অমিত শাহ বলেন, সুপ্রিম কোর্ট আগেই রায় দিয়ে দিয়েছে। এবার চার মাসের মধ্যেই ভগবান রামের জন্য আকাশচুম্বী মন্দির নির্মাণ করা হবে অযোধ্যায়।

আরও পড়ুন : রাশিয়ার যে যুদ্ধবিমান কিনতে পারে ইরান (ভিডিও)

গত ৯ নভেম্বর অযোধ্যার জমি নিয়ে বিতর্কের ঐতিহাসিক রায় দেয় ভারতের সুপ্রিম কোর্ট। রায়ে বিতর্কিত জমিতে রাম মন্দির তৈরিতে কোনো বাধা নেই বলে জানায় শীর্ষ আদালত। পাশাপাশি মসজিদ তৈরির জন্য ৫ একর জমি দেওয়ার নির্দেশ দেওয়া হয়। সুপ্রিম কোর্টের তৎকালীন প্রধান বিচারপতি রঞ্জন গগৈর নেতৃত্বে পাঁচ সদস্যের বেঞ্চ এই রায় দিয়েছিল।

সম্প্রতি এই রায়কে চ্যালেঞ্জ করা সব রিভিউ পিটিশন খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত। এরপর থেকেই আলোচনা শুরু হয়, কবে শুরু হবে রাম মন্দিরের নির্মাণকাজ। শেষ পর্যন্ত সবার কৌতূহল দূর করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজেই।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড