• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে ওয়াইসির মামলা

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ ডিসেম্বর ২০১৯, ১২:০৫
আসাদউদ্দিন ওয়াইসি
অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের প্রধান আসাদউদ্দিন ওয়াইসি (ছবি : এনডিটিভি)

বিতর্কিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে ভারতের সর্বোচ্চ আদালতে মামলা করেছেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। শনিবার (১৪ ডিসেম্বর) এই মামলা করেন তিনি। খবর ‘হিন্দুস্থান টাইমস’।

আসাদউদ্দিন ওয়াইসির আইনজীবী নিজাম পাশার বক্তব্যের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, নাগরিকত্ব আইনকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে একটি মামলা দায়ের করেছেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের প্রেসিডেন্ট।

গত সোমবার (০৯ ডিসেম্বর) ভারতের লোকসভায় বহুল আলোচিত নাগরিকত্ব সংশোধনী বিল পাস হয়। বিলটি উত্থাপন করেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবার (১১ ডিসেম্বর) রাজ্যসভায় পাস হয় বিলটি। রাজ্যসভায় এই বিলের পক্ষে ভোট পড়ে ১২৫টি। আর বিপক্ষে পড়ে ১০৫টি ভোট। এরপর বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) ভারতের রাষ্ট্রপতি বিতর্কিত এই বিলে সই করেন।

সোমবার লোকসভায় এই বিলের কপি ছিঁড়ে ফেলেন হায়দরাবাদ থেকে নির্বাচিত সংসদ সদস্য আসাদউদ্দিন ওয়াইসি। লোকসভার বিতর্কে তিনি বলেন, এই বিল মুসলিমদের ‘রাষ্ট্রহীন’ করবে। ভারতকে ফের বিভক্ত করার অপকৌশল এটি। আর এবার বিতর্কিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দেশের সর্বোচ্চ আদালতে মামলা করলেন তিনি।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড