• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

এনআরসির প্রতিবাদে ফুঁসে উঠেছে পশ্চিমবঙ্গ

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ ডিসেম্বর ২০১৯, ০৫:২৩
বাসে আগুন
নাগরিকত্ব আইনের প্রতিবাদে পশ্চিমবঙ্গে বিক্ষোভকারীদের বাসে আগুন। (ছবি: সংগৃহীত)

ভারতে মোদী সরকারের সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে পশ্চিমবঙ্গে পাঁচ ট্রেন ও ১৫ বাসে আগুন দিয়েছে বিক্ষোভকারীরা। এ সময় তারা লালগোলা, মুর্শিদাবাদের পোড়াডাঙ্গা, জঙ্গিপুর, ফারাক্কা স্টেশন, হাওড়ার বাউরিয়া এবং নালপুর রেলস্টেশন অবরোধ করে।

শনিবার (১৪ ডিসেম্বর) মুর্শিদাবাদের লালগোলা স্টেশনে খালি পড়ে থাকা পাঁচটি ট্রেনে বিক্ষোভকারীরা আগুন দেয় বলে জানায় ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

পশ্চিমবঙ্গ রাজ্যকে সংযোগকারী ন্যাশনাল হাইওয়ে অবরোধ করে বিক্ষোভকারীরা। ১৫টি বাস থামিয়ে যাত্রীদের নামিয়ে তাতে আগুন দেয় আন্দোলনকারীরা।

এ দিকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং গভর্নর জগদীপ ধনকর সহিংসতা বন্ধ করে সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘দয়া করে রেল ও সড়কপথ বন্ধ করবেন না। সাধারণ মানুষের ভোগান্তি কোনোভাবেই মেনে নেওয়া হবে না। যারা ভোগান্তি সৃষ্টি করছেন, বাসে আগুন দিচ্ছেন, জনগণের সম্পদের ক্ষতি করছেন তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে।’

আরও পড়ুন : হঠাৎ পড়ে গেলেন মোদী

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১২ ডিসেম্বর পাস হওয়া আইনটির সমালোচকদের মধ্যে অন্যতম। আইনটির প্রতিবাদে ডিসেম্বরজুড়ে রাজ্যে ধারাবাহিক র‌্যালির আয়োজনের ঘোষণা দিয়েছে তার নেতৃত্বের তৃণমূল কংগ্রেস।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড