• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ভারত বাঁচাও’ সমাবেশে নাগরিকত্ব আইনের তীব্র সমালোচনা

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ ডিসেম্বর ২০১৯, ১৭:৫২
ভারত
কংগ্রেসের ডাকা ‘ভারত বাঁচাও’ সমাবেশে জড়ো হয়েছেন হাজারো সমর্থক (ছবি : সংগৃহীত)

ভারতের রাজধানী দিল্লিতে এখন চলছে কংগ্রেসের ডাক দেওয়া ‘ভারত বাঁচাও’ সমাবেশ। সমাবেশে দলের নেতাদের ভাষণ শুনতে হাজির হয়েছেন হাজারো সমর্থক। এই সমাবেশে যোগ দিয়েছেন কংগ্রেসের অন্তবর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী, সাবেক সভাপতি রাহুল গান্ধী ও সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। তাছাড়া দলের অন্যান্য সিনিয়র নেতারাও হাজির হয়েছেন এই সমাবেশে। খবর ‘টাইমস অব ইন্ডিয়া’।

সমাবেশে নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকারের সমালোচনা করেছেন সোনিয়া, রাহুল ও প্রিয়াঙ্কা। তাছাড়া নাগরিকত্ব সংশোধনী বিলেরও তীব্র সমালোচনা করেছেন তারা।

সমাবেশে নিজের বক্তব্যে সোনিয়া গান্ধী বলেন, নাগরিকত্ব বিল ভারতের হৃদয় ছিন্নভিন্ন করবে। অথচ তাতে বিজেপি নেতাদের যেন কিছুই যায়-আসে না। ভারতকে বাঁচাতে ঐক্যবদ্ধভাবে রাজপথে আন্দোলনে নামতে হবে সবাইকে।

সোনিয়া আরও বলেন, পরিস্থিতি এখন এমন জায়গায় পৌঁছেছে যে, বিজেপি সরকার নিজেদের খেয়ালখুশি মতো ধারা জারি করছে। নিজেদের স্বার্থের জন্য পাস করছে একের পর এক বিতর্কিত বিল।

রাহুল গান্ধীও নাগরিকত্ব আইনের সমালোচনা করেছেন। তার দাবি, এই আইনের মধ্য দিয়ে মোদী উত্তর-পূর্ব ভারতে আগুন জ্বালিয়ে দিয়েছেন।

আরও পড়ুন- ভারতের নাগরিকত্ব আইন ‘মুসলিমবিরোধী’: জাতিসংঘ

আর প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন, দেশের চলমান অবিচারের বিরুদ্ধে যারা লড়াই করবে না তারা ভীতু। ভারত হলো অহিংসা ও ভ্রাতৃত্বের দেশ। সরকারের অন্যায়ের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়াতে হবে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড