• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ইরানের সামরিক প্রযুক্তি বিশ্বসেরা’

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ ডিসেম্বর ২০১৯, ১৪:৫৭
ইরান
ইরানি ক্ষেপণাস্ত্র, ছবি : সংগৃহীত

ইরানের সামরিক প্রযুক্তি বিশ্বসেরা বলে মন্তব্য করেছেন দেশটির বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) কমান্ডার জেনারেল আমির আলি হাজিজাদেহ। বৃহস্পতিবার সামরিকবাহিনীর এক বৈঠকের পর এমন মন্তব্য করেন তিনি।

ইরানভিত্তিক সংবাদমাধ্যম প্রেসটিভি জানিয়েছে, ইরানের সামরিক প্রযুক্তি বিশ্বসেরা বলে উল্লেখ করেছেন আইআরজিসি কমান্ডার জেনারেল আমির আলি হাজিজাদেহ। সামরিকবাহিনীর এক বৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

জেনারেল আমির আলি হাজিজাদেহ বলেন- ইরানের প্রতিরক্ষা ব্যবস্থা, সামরিক সরঞ্জামাদি উৎপাদনের সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করছে ইরান। সামরিক ক্ষেত্রে ইরানের প্রযুক্তি অন্যতম শীর্ষ পর্যায়ের। এ ক্ষেত্রে যে কোনো দেশের সঙ্গে পাল্লা দিতে সক্ষম তেহরান।

এর আগে ইরানের এক কর্মকর্তা জানান, মার্কিন বিভিন্ন নিষেধাজ্ঞার কারণে বাইরের কোনো সরঞ্জাম ছাড়াই সামরিক ক্ষেত্রে যথেষ্ট শক্তিশালী হয়েছে ইরান। এ ক্ষেত্রে ইরানের বিশ্ববিদ্যালয়গুলো থেকে সহায়তা নেওয়ায় ইতিবাচক ফল এসেছে।

ওই কর্মকর্তা আরও বলেন, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা এবং হুমকিতে ভীত নয় ইরান। ওয়াশিংটন এবং তার মিত্রদের যে কোনো হুমকির উপযুক্ত জবাব দেওয়া হবে। তেহরান সামরিক শক্তিতে স্বয়ংসম্পূর্ণ।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড