• বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কিন ঘাঁটিতে হামলা চালাচ্ছে ইরান!

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ ডিসেম্বর ২০১৯, ১০:৪৪
ইরান-যুক্তরাষ্ট্র
ছবি : প্রতীকী

গত কয়েকদিন ধরেই ইরাকের সামরিক ঘাঁটিতে রকেট হামলা হচ্ছে। মূলত মার্কিন সেনাদের অবস্থান লক্ষ্য করেই এসব হামলা চালানো হচ্ছে। এ কারণে হামলার জন্য ইরানকে দায়ী করছে যুক্তরাষ্ট্র।

জেরুজালেমভিত্তিক সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট এক প্রতিবেদনে জানায়, ইরাকে মার্কিন সেনাদের ওপর একের পর এক রকেট হামলায় ভীত হয়ে পড়েছে যুক্তরাষ্ট্র। একই সঙ্গে উদ্বেগও প্রকাশ করেছে তারা।

যুক্তরাষ্ট্র বলছে, ইরাকে অবস্থিত মার্কিন সেনাদের লক্ষ্য করে একের পর এক রকেট হামলা চালিয়ে যাচ্ছে ইরান। তেহরান ওই এলাকায় উত্তেজনার সৃষ্টি করছে।

গত ৫ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা জানায়, তারা হামলার আশঙ্কা করছে। এরপর ৬ ডিসেম্বর মার্কিন কর্মকর্তা ডেভিড সেনকার বলেন, হামলার পেছনে ইরান জড়িত। যুক্তরাষ্ট্র সম্পূর্ণ প্রমাণের অপেক্ষায় আছে।

চলতি বছরের শুরুতে ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের চরম উত্তেজনা দেখা দিলে ইরাক থেকে অনেক কর্মকর্তা সরিয়ে নেয় মার্কিন প্রশাসন। যদিও বাগদাদে এখনো অনেক মার্কিন সেনা রয়ে গেছে।

আরও পড়ুন : মার্কিন বিমানবাহী যুদ্ধজাহাজ ঘিরে ফেলল ইরান

প্রসঙ্গত, বুধবার রাতে বাগদাদের কাছে মার্কিন সেনাদের একটি ঘাঁটিতে রকেট হামলা হয়। এ সময় দুটি রকেট ওই ঘাঁটিতে আঘাত হানে। তবে এতে কোনো হতাহত বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

এর আগে সোমবার একই ঘাঁটিতে হামলা চালানো হয়। তখন রকেট হামলার যুক্তরাষ্ট্রের প্রশিক্ষিত ৬ জন ইরাকি এলিট সেনা আহত হন। এদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। অক্টোবর থেকে এ পর্যন্ত মার্কিন সেনাদের লক্ষ্য করে ১০টি রকেট হামলা চালানো হয়েছে।

ওডি/ডিএইচ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড