• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাজ্যের নির্বাচনে টানা তিন জয় পেলেন রূপা হক 

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ ডিসেম্বর ২০১৯, ১০:০৪
যুক্তরাজ্য
বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক রূপা হক, ছবি : সংগৃহীত

যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে লন্ডনের একটি আসন থেকে আবারও জয় পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক রূপা হক। লন্ডনের ইলিং সেন্ট্রাল আসনে টানা তৃতীয়বারের মতো বিজয়ী হলেন তিনি।

রূপা হক লেবার পার্টির হয়ে নির্বাচনের প্রার্থী হয়েছিলেন। তিনি ২৮ হাজার ১৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভের জুলিয়ান গ্যালেন্ট পেয়েছেন ১৪ হাজার ৮৩২ ভোট।

রূপা হকের বাবা-মা ১৯৭০ সালে যুক্তরাজ্যে পাড়ি জমান। তার বাবার নাম মোহাম্মদ হক ও মায়ের নাম রওশন আরা। তাদের বাড়ি পাবনা শহরের কুঠিপাড়ায়। রূপার ছোট‌ বোন কোনি হক (কনক আশা হক) ব্রি‌টে‌নের খ্যা‌তিমান টে‌লি‌ভিশন উপস্থা‌পক ও লেখক।

পুরোদস্তুর রাজনীতিতে নাম লেখানোর আগে ৪৭ বছর বয়সী এই ব্রিটিশ বাংলাদেশি লন্ডনের কিংসটন বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান পড়াতেন। সেখান সর্বশেষ জ্যেষ্ঠ প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন এই কলামিস্ট ও লেখক। নিজ নির্বাচনি এলাকার ভেত‌রে ও বাইরে রূপা হক খুব জনপ্রিয় হলেও একদমই সাধারণ জীবনযাপন করেন। তার চলাফেরা ও বিনয়ী আচরণের জন্যও তিনি বেশ জনপ্রিয়।

প্রসঙ্গত, রূপা হক জয় পেলেও তার দল লেবার পার্টি হেরে যাবে বলে পূর্বাভাস দিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। তাদের বুথফেরত জরিপ বলছে, ৩৬৮ আসন নিয়ে বড় জয় পাবে কনজারভেটিভ পার্টি, অন্যদিকে লেবার পার্টি পাবে ১৯১ আসন।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড