• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাজ্যে শুরু ব্রেক্সিট নির্বাচন, জনসনের নতুন চমক

  আন্তর্জাতিক ডেস্ক

১২ ডিসেম্বর ২০১৯, ০৯:৫২
বরিস জনসন
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন (ছবিসূত্র : রয়টার্স)

অল্প কিছু সময় পর শুরু হতে যাচ্ছে যুক্তরাজ্যের সাধারণ নির্বাচন। চলছে রাজনৈতিক দলগুলোর শেষ মুহূর্তের প্রচারণা। এরই মধ্যে নতুন চমক দেখিয়ে দেশবাসীকে ফের ব্রেক্সিটের বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি জনগণকে দেখিয়েছেন ঠিক কীভাবে ব্রেক্সিটের পথে এগুতে চান তারা।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) নির্বাচনকে কেন্দ্র করে প্রচারের অন্তিম সময়ে এসে জনসন একটি ভিডিও প্রকাশ করেছেন। যেখানে দেখা গেছে, সাদা শোলার তৈরি ইট দিয়ে সাজানো একটি নকল দেয়াল। উল্টো পাশ থেকে একটি জেসিবি গাড়ি সেই দেয়াল ভেঙে বেরিয়ে এলো। গাড়িটিতে লেখা ছিল, ‘গেট ব্রেক্সিট ডান’।

দেয়াল ভেঙে গাড়িটি বেরিয়ে আসতেই দেখা গেল সেখানে চালকের আসনে বসে ছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এর পর সেখান থেকে নেমে জনতার উদ্দেশে হাত নাড়লেন তিনি।

জনগণকে সহজেই বুঝিয়ে দিলেন পার্লামেন্টে বেক্সিট নিয়ে জট কাটিয়ে ঠিক এভাবেই অগ্রসর হবেন তারা। এবার মূলত জেসিবি গাড়ি দিয়ে দেয়াল ভেঙে বেরিয়ে আসাটাই তার প্রতীক। স্ট্যানফোর্ড শায়ারের একটি জেসিবি তৈরির কারখানায় জনসন ভিডিওটি করেছেন বলে দাবি সমর্থকদের।

এবারের নির্বাচনি প্রচারে গোটা সময় জুড়েই প্রধানমন্ত্রী জনসনের কনজারভেটিভ পার্টির অন্যতম প্রচারের বিষয় ছিল এই বেক্সিট। প্রতিটি শহরের পাড়া, মহল্লায় টোরি দলের ব্রেক্সিটের প্রচার শুনতে শুনতে ক্লান্ত হয়ে পড়া জাতির সামনে এই চমক দিয়ে জনসন পুনরায় বিষয়টিকে আলোচনার কেন্দ্রবিন্দুতে নিয়ে এলেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে ভিডিওটি ভাইরাল হয়ে গেছে।

আরও পড়ুন :- আদালতের প্রশ্নে স্তব্ধ সু চি

বুধবার জনতার উদ্দেশে এক ভাষণে প্রধানমন্ত্রী জনসন বলেছেন , ‘বৃহস্পতিবার সকাল থেকে ভোট শুরু। আমি মনে করি, প্রতীকীভাবে গোটা জাতিরই এখন এই জেসিবি গাড়িতে বসে আছে। বর্তমানে পার্লামেন্টে তৈরি হওয়া জট এভাবেই আমাদের ভাঙতে হবে। আমরা সকলে মিলে এই দেয়াল সরাতে পারব বলেই আশাবাদ প্রকাশ করছি।’

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড