• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানে এক হাজার ক্ষেপণাস্ত্র ছোড়ার হুমকি ইসরায়েলের

  আন্তর্জাতিক ডেস্ক

১১ ডিসেম্বর ২০১৯, ২০:৫৯
ইসরায়েল-ইরান
শক্তিশালী টমাহক ক্ষেপণাস্ত্র, ছবি : সংগৃহীত

ইরানের বিরুদ্ধে সামরিক পদক্ষেপ নেওয়ার হুমকি দিয়েছে ইসরায়েল। দেশটির পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাজ মঙ্গলবার এ হুমকি দেন। ইরান যেন পারমাণবিক অস্ত্র তৈরি করতে না পারে সেজন্য প্রয়োজনে ক্ষেপণাস্ত্র হামলা চালানোর হুমকিও দেন তিনি।

ইসরায়েলি সংবাদমাধ্যমের বরাত দিয়ে মধ্যপ্রাচ্যের গণমাধ্যম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান মিডেল ইস্ট মনিটর জানায়, ইরানে বোমা হামলার চালানোর বিষয়টি কি আপনাদের বিবেচনায় রয়েছে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাজ বলেন, অবশ্যই এটি আমাদের বিবেচনায় রয়েছে।

ইসরায়েল কাজ আরও বলেন, ইরান পারমাণবিক বোমার অধিকারী হবে কিংবা এ ধরনের বোমা উৎপাদন করবে তা কোনোভাবেই হতে দেব না আমরা। ইরান যেন পারমাণবিক বোমার অধিকারী হতে না পারে সেজন্য প্রয়োজনে আমরা সামরিক পদক্ষেপ নেব, হামলা চালাব।

ইরান ইসরায়েলের বাস্তবতা সম্পর্কে জানে না উল্লেখ করে কাজ বলেন, ইরানিদের ধারণাও নেই তারা কাদের সঙ্গে পাল্লা দিচ্ছে। তেহরান যদি বুঝত তাদের ওপর ১ হাজার শক্তিশালী টমাহক ক্ষেপণাস্ত্র ছোড়া হতে পারে তাহলে তাদের ব্যবহার অন্যরকম হতো।

ইরানকে সতর্ক করে কাজ বলেন, তেহরানের সব আচরণ গভীরভাবে পর্যবেক্ষণ করছে তেল আবিব। তাদের যে কোনো ধরনের হামলা বা হুমকির উপযুক্ত জবাব দেওয়া হবে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড