• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

'ইসরায়েলি হামলার জবাব দিতে একটুও দ্বিধা করবে না ইরান'

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ ডিসেম্বর ২০১৯, ২২:৩৩
ইরান-ইসরায়েল
ইরানি ক্ষেপণাস্ত্র, ছবি : সংগৃহীত

ইরানের ওপর ইসরায়েল কোনো ধরনের হামলা চালালে তার জবাব দিতে একটুও দ্বিধা করবে না তেহরান। এজন্য হামলা চালিয়ে শেষ পর্যন্ত অনুশোচনা করতে বাধ্য হবে ইসরায়েল। সোমবার ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি এই মন্তব্য করেন।

ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডে এক প্রতিবেদনে জানায়, ইসরায়েলের যে কোনো ধরনের হামলার কঠিন জবাব দেওয়ার ঘোষণা দিয়েছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি। তিনি বলেন, ইসরায়েল যদি ইরানের ওপর হামলা চালানোর মতো ভুল করে তাহলে তেহরানের পক্ষ থেকে এমন জবাব দেয়া হবে যাতে দখলদার শক্তি তার কাজের জন্য অনুশোচনা করতে বাধ্য হয়।

ইসরায়েলের দুজন মন্ত্রী সম্প্রতি ইরানের ওপর হামলার যে হুমকি দিয়েছেন তার জবাবে তেহরান এ কথা বলল। এ সম্পর্কে সাইয়্যেদ আব্বাস মুসাভি বলেন, ইরান তার সার্বভৌমত্ব এবং জাতীয় নিরাপত্তা রক্ষায় ইসরায়েলি হামলার জবাব দিতে একটুও দ্বিধা করবে না এবং এক মুহূর্তের জন্য আপস করবে না। বরং এ ধরনের বোকামিপূর্ণ আগ্রাসনের কঠোর ও দাঁতভাঙা জবাব দেবে ইরান।

এর আগে রবিবার ইসরায়েলের যুদ্ধমন্ত্রী নাফতালি বেনেত ইরানের বিরুদ্ধে সামরিক অভিযান চালানোর হুমকি দেন। তিনি দাবি করেন, ইসরায়েলের চারপাশে সামরিক স্থাপনা তৈরির চেষ্টা করছে ইরান। বেনেত বলেন, ইরান এরই মধ্যে লেবাননে ঘাঁটি করেছে এবং সিরিয়া ও গাঁজাসহ আরও কয়েকটি এলাকায় ঘাঁটি গড়ার চেষ্টা করছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড