• বুধবার, ২৯ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ইসরায়েলকে ধ্বংসে লেবাননে দেড় লাখ ক্ষেপণাস্ত্র মজুদ করছে ইরান’

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ ডিসেম্বর ২০১৯, ১৮:১২
ইরান-ইসরায়েল
ইরানি ক্ষেপণাস্ত্র, ছবি : দ্য ন্যাশনাল ইন্টারেস্ট

ইসরায়েলকে উড়িয়ে দিতে ইরান লেবাননে প্রায় দেড় লাখ ক্ষেপণাস্ত্র মজুদ করছে বলে দাবি করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। সম্প্রতি এ দাবি করেন তিনি।

মার্কিন ম্যাগাজিন দ্য ন্যাশনাল ইন্টারেস্ট এক প্রতিবেদনে জানায়, ইসরায়েলকে উড়িয়ে দেওয়ার পরিকল্পনা করছে ইরান। এজন্য ইসরায়েলের কাছাকাছি দেশ লেবাননে ইরান প্রায় ১ লাখ ৩০ হাজারেরও বেশি ক্ষেপণাস্ত্র মজুদ করছে বলে দাবি করেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

বেশ কয়েকদিন ধরে ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের, বিশেষ করে ইসরায়েলের চরম উত্তেজনা বিরাজ করছে। তেল আবিব ও তেহরান পরস্পরকে হুমকিও দিয়েছে কয়েকবার। এ থেকে অনেকে আশঙ্কা করছে, যে কোনো সময় ইসরায়েল ও ইরানের মধ্যে যুদ্ধ শুরু হতে পারে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু আরও দাবি করেন, সহজেই ইসরায়েলের মাটিতে আঘাত হানার জন্য ইয়েমেনেও ক্ষেপণাস্ত্র মোতায়েন করছে ইরান। এমনকি ইরাক এবং সিরিয়াতেও একই কাজ করছে তারা।

এ দিকে ইসরায়েলের এসব দাবির প্রেক্ষিতে এখন পর্যন্ত কিছু জানায়নি ইরান। তবে তেহরান বলছে, যুক্তরাষ্ট্র এবং তার মিত্রদের সঙ্গে সম্ভাব্য যুদ্ধের জন্য পূর্ণ প্রস্তুতি নিচ্ছে তারা।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড