• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন স্পিকারকে অভিনব কায়দায় আসনে বসালেন ট্রুডো (ভিডিও)

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ ডিসেম্বর ২০১৯, ১৮:২০
কানাডা
নতুন স্পিকার অ্যান্থনি রোটাকে নিয়ে টানাহেঁচড়া করছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও বিরোধীদলীয় নেতা অ্যান্ড্রু শির (ছবি : এপি)

অভিনব কায়দায় নতুন স্পিকার অ্যান্থনি রোটাকে আসনে বসিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। আর এ কাজে ট্রুডোকে সাহায্য করেছেন বিরোধীদলীয় নেতা অ্যান্ড্রু শির। খবর ‘সিবিসি’।

ওই মুহূর্তের একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও বিরোধীদলীয় নেতা অ্যান্ড্রু শির নতুন স্পিকার অ্যান্থনি রোটাকে নিয়ে রীতিমতো টানাহেঁচড়া করছেন। তবে তাদের উভয়ের মুখে স্ফীত হাসি। আর এভাবেই রোটাকে তার আসনে বসান প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতা।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে কানাডার পার্লামেন্টের ৪৩তম অধিবেশন। এ দিন অধিবেশনের শুরুতে পার্লামেন্টের নতুন স্পিকার নির্বাচন করা হয়। এতে গোপন ব্যালটে ভোটদানের ভিত্তিতে হাউস অব কমন্সের নতুন স্পিকার নির্বাচিত হন লিবারেল পার্টির এমপি অ্যান্থনি রোটা।

এ দিকে এক আনুষ্ঠানিক বার্তায় অ্যান্থনি রোটাকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী ট্রুডো বলেছেন, আমাদের সহকর্মী অ্যান্থনি রোটার ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে। তিনি একজন দক্ষ পার্লামেন্টারিয়ান হিসেবে পরিচিত।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড