• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দ্রুততম সময়ে ট্রাম্পের অভিশংসন চায় বিরোধীরা

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ ডিসেম্বর ২০১৯, ১৭:১০
যুক্তরাষ্ট্র
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ছবি : সংগৃহীত

দ্রুততম সময়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন চাচ্ছে বিরোধীরা। এ বিষয়ে তারা বলছে, ট্রাম্পের অভিশংসনের জন্য নষ্ট করার মতো সময় তাদের হাতে নেই। খবর সিএনএনের

এর আগে তদন্তে ট্রাম্পের বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠে এসেছে। তদন্ত প্রতিবেদনে বলা হয়, ট্রাম্প যুক্তরাষ্ট্রের সুষ্ঠু প্রেসিডেন্ট নির্বাচনি প্রক্রিয়া ক্ষুণ্ণ করতে চেয়েছিলেন। যুক্তরাষ্ট্রের জাতীয় স্বার্থকে তিনি হুমকির মুখে ফেলেছেন।

ওই প্রতিবেদনে আরও বলা হয়, ট্রাম্প জাতীয় স্বার্থের চেয়ে প্রাধান্য দিয়েছেন নিজের রাজনৈতিক ও ব্যক্তিগত স্বার্থকে। ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে সহায়তা পাওয়ার জন্য ইউক্রেনকে চাপ দিয়ে তিনি ক্ষমতার অপব্যবহার করেছেন।

এ দিকে রাজনৈতিক প্রতিপক্ষকে বিপাকে ফেলতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যেভাবে ইউক্রেনের ওপর চাপ সৃষ্টি করেছিলেন, তা অভিশংসনযোগ্য বলে মন্তব্য করেছেন প্রতিনিধি পরিষদের বিচার বিভাগীয় কমিটির শুনানিতে আসা তিন আইন বিশেষজ্ঞ।

শুনানিতে প্রতিনিধি পরিষদের ডেমোক্র্যাট আইনপ্রণেতারা বলেছেন, কেবল ইউক্রেন বিষয়েই নয়, অভিশংসনের অভিযোগ খুঁজতে তারা ট্রাম্পের আরও অনেক কিছুই খতিয়ে দেখবেন। অবশ্য এসব নিয়ে খুব বেশি উদ্বিগ্ন নন ট্রাম্প। কারণ তিনি মনে করেন, সহজেই তাকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া যাবে না।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড