• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাইজেরিয়া উপকূলে ১৮ ভারতীয় নাবিককে অপহরণ

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ ডিসেম্বর ২০১৯, ১৫:১৭
ভারতীয় নাবিক অপহরণ
অপহৃতদের উদ্ধারে অভিযান পরিচালনা করছে কোস্টগার্ড (ছবিসূত্র : রয়টার্স)

পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়া উপকূলে জলদস্যুরা একটি জাহাজ থেকে ১৯ জন কর্মীকে অপহরণ করেছে। যাদের মধ্যে ১৮ জনই ভারতীয় নাবিক। কর্তৃপক্ষের বরাতে গণমাধ্যম ‘দ্য টাইমস অব ইন্ডিয়া’ জানায়, মঙ্গলবার (৪ ডিসেম্বর) শেষ রাতের দিকে বনি বহিঃসমুদ্র বন্দরের প্রায় ৬৬ নটিক্যাল মাইল উত্তর থেকে এদের অপহরণ করা হয়।

জাহাজের একজন চিফ অফিসার মুম্বাইয়ে তার স্ত্রীর কাছে ফোন করার কিছুক্ষণ পরেই এই ঘটনা ঘটে। যদিও পরদিন সকাল পর্যন্ত ভারতীয় নাবিকদের অবস্থান সম্পর্কে নিশ্চিত কোনো তথ্য জানা যায়নি।

বুধবার (৫ ডিসেম্বর) ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, অপহরণের শিকার ভারতীয়দের সন্ধানে এরই মধ্যে নাইজেরীয় কর্তৃপক্ষ এবং দেশটির নিরাপত্তা সংস্থাগুলোর সঙ্গে যোগাযোগ শুরু হয়েছে।

মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার বলেছেন, ‘নাইজেরিয়ায় আমাদের অপহৃত নাবিকদের বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ চলছে। সেক্ষেত্রে নির্ভরযোগ্য কোনো তথ্য পাওয়া গেলে অবশ্যই আপনাদের জানানো হবে।’

দেশটিতে অপহরণের শিকার নৌকর্মীদের একজন তুরস্কের নাগরিক। অপহৃত ভারতীয় চিফ অফিসারের বাবা জানান, তার সন্তান হংকংভিত্তিক অ্যাংলো-ইস্টার্ন কোম্পানিতে গত ১৫ বছর যাবত চাকরি করছেন।

আরও পড়ুন :- আফ্রিকায় নৌকাডুবিতে ৫৮ শরণার্থীর প্রাণহানি

তিনি বলেন, ‘আমার ছেলে জাহাজটিতে ক্যাপ্টেন পদমর্যাদা এবং চিফ অফিসার হিসেবে কর্মরত আছেন। বুধবার সকালে কোম্পানি থেকে টেলিফোনের মাধ্যমে এই অপহরণের কথা জানানো হয়।’

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড