• বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাকিংহাম প্যালেসে ট্রাম্পকে নিয়ে বিশ্বনেতাদের ঠাট্টা (ভিডিও) 

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ২২:৫১
ন্যাটো
কথা বলছেন জাস্টিন ট্রুডো, বরিস জনসনসহ আরও কয়েকজন বিশ্বনেতা (ছবি : দ্য টেলিগ্রাফ)

উত্তর আটলান্টিক নিরাপত্তা জোটের (ন্যাটো) ৭০ বছর পূর্তি উপলক্ষে লন্ডনে চলছে দুই দিনব্যাপী শীর্ষ সম্মেলন। এই সম্মেলনের প্রথম দিনে মঙ্গলবার (৩ ডিসেম্বর) জোটের নেতারা বাকিংহাম প্যালেসে একটি অনুষ্ঠানে মিলিত হয়েছিলেন ।

অনুষ্ঠানের এক পর্যায়ে জাস্টিন ট্রুডোসহ আরও অনেকেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে ঠাট্টা করেন। খবর ‘দ্য টেলিগ্রাফ’। 

ওই মুহূর্তের একটি ভিডিও ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। প্রকাশিত ওই ভিডিওতে দেখা যায়, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ এবং ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুট কথা বলছিলেন।

এ সময় বরিস জনসন প্রশ্ন করেন, ‘এজন্যই কি তিনি দেরি করেছিলেন?’ উত্তরে ট্রুডো উপহাস করে বলেন, ‘তার দেরি হয়েছিল, কারণ তিনি ৪০ মিনিট ধরে সংবাদ সম্মেলন করেছেন।’

ট্রুডো বলতে থাকেন, ‘ও হ্যাঁ, তিনি ঘোষণা করেছেন...’ এ সময় ম্যাক্রোঁ কানাডার প্রধানমন্ত্রীকে থামিয়ে দিয়ে কিছু একটা বলেন, যা শুনে হেসে ওঠেন বাকী সবাই।

এ সময় কোনো নেতাই ট্রাম্পের নাম উচ্চারণ করেননি। তবে তারা যে ট্রাম্পকে নিয়েই ঠাট্টা করছিলেন সেটা পরিষ্কার। কারণ মার্কিন প্রেসিডেন্ট সংবাদ সম্মেলনে বেশি সময় দিতেই অভ্যস্ত। যা নিয়ে এর আগেও আলোচনা হয়েছে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড