• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীর ইস্যুতে তোপের মুখে ইমরান খান সরকার

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ২২:৩৮
পাকিস্তান
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, ছবি : সংগৃহীত

পাকিস্তান সংসদের জাতীয় অধিবেশন শুরু হয়েছে। বুধবার শুরু হওয়া এ অধিবেশনের প্রথম দিনেই তোপের মুখে পড়েছে ইমরান খান সরকার। এ দিন কাশ্মীর ইস্যুতে সরকারের অবস্থান নিয়ে তীব্র সমালোচনা করে বিরোধীরা।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এক প্রতিবেদনে জানিয়েছে, জাতীয় অধিবেশন শুরু হওয়ার প্রথম দিনেই সরকার এবং বিরোধী দলের সদস্যদের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। কাশ্মীর ইস্যু নিয়েই এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছিল।

অধিবেশনের শুরুতেই বিরোধী দলের সদস্যরা অভিযোগ তোলেন, কাশ্মীর ইস্যুকে যথাযথভাবে বিশ্বের সামনে তুলে ধরতে পারেনি ইমরান খান সরকার। এই ইস্যুতে সরকারকে ‘ব্যর্থ’ বলেও অভিহিত করে তারা। একই সঙ্গে ইমরান খান সরকারকে ‘কূটনৈতিক জরুরি অবস্থা’ ঘোষণার পরামর্শ দেয় পিপিপি এবং পিএমএল-এন সদস্যরা।

এর জবাবে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি কাশ্মীর ইস্যুকে বিশ্বের সামনে তুলে ধরতে পাক সরকারের প্রচেষ্টাকে ছোট না করার আহ্বান জানান। তিনি বলেন, পাকিস্তানের প্রচেষ্টাকে ছোট করলে আপনারাও ছোট হয়ে যাবেন এবং এতে পাকিস্তানের অবস্থান দুর্বল হয়ে পড়বে।

তিনি আরও বলেন, পাকিস্তান যা করেছে দয়া করে তা ছোট করবেন না। আমরা যা করেছি তা সবার সামনে তুলে ধরুন। আর হ্যাঁ, আপনাদের যদি কোনো পরামর্শ থাকে তাহলে আমাদের বলুন। আমরা অবশ্যই সেগুলো বিবেচনায় নেব।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড