• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরাকে মার্কিন বিমান ঘাঁটিতে রকেট হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ২০:৩৪
ইরাকে মার্কিন বিমান ঘাঁটি
ইরাকে মার্কিন বিমান ঘাঁটি, ছবি : মিডেল ইস্ট মনিটর

ইরাকে মার্কিন বিমান ঘাঁটিতে রকেট হামলা হয়েছে। এ সময় মোট ৫টি রকেট ওই ঘাঁটিতে আঘাত হানে। এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এমনকি অন্য কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কি না সেটিও জানায়নি কর্তৃপক্ষ।

ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্সের বরাত দিয়ে মধ্যপ্রাচ্যের গণমাধ্যম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান মিডেল ইস্ট মনিটর এক প্রতিবেদনে জানায়, ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটিতে ৫টি রকেট হামলা চালানো হয়েছে। দেশটির পশ্চিমাঞ্চলে আনবার প্রদেশে এই ঘটনা ঘটে।

মঙ্গলবার আইন আল আসাদ নামের মার্কিন বিমান ঘাঁটিতে রকেট হামলা হয়। এখানে শত শত মার্কিন সেনা রয়েছে। যদিও হামলায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। এমনকি কারা এই হামলা চালিয়েছে সেটিও নিশ্চিত করেনি কর্তৃপক্ষ। তবে দ্রুতই এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

২০০৩ সালে ইরাকে মার্কিন হস্তক্ষেপের পর থেকে এই ঘাঁটি যুক্তরাষ্ট্রের অন্যতম মূল ঘাঁটি হিসেবে বিবেচিত হয়ে আসছে। ২০১৮ সালে হঠাৎ করেই এটি পরিদর্শনে এসেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

প্রসঙ্গত, আইএসের বিরুদ্ধে যুদ্ধে সরকারি বাহিনীকে সহায়তার জন্য ইরাকে বর্তমানে ৫ হাজারেরও বেশি মার্কিন সেনা অবস্থান করছে। এরা মূলত ইরাকের সরকারি বাহিনীকে বিভিন্ন পরামর্শ ও প্রশিক্ষণ দিয়ে থাকে।

ওডি/ডিএইচ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড