• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগানিস্তানে সন্ত্রাসী হামলায় নিহত ৬

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ১৭:৪১
আফগানিস্তান
তাদের বহনকারী গাড়িটিকে লক্ষ্য করে গুলি ছোড়ে বন্দুকধারী (ছবি : সিএনএন)

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় জালালাবাদ শহরে বন্দুকধারীর গুলিতে দেশটিতে কর্মরত জাপানের সাহায্য সংস্থার প্রধানসহ ছয়জন নিহত হয়েছেন। বুধবার (৪ ডিসেম্বর) শহরের রাস্তায় তাদের বহনকারী গাড়িটিকে লক্ষ্য করে বন্দুকধারী গুলি ছোড়ে। এতে নিহত হন তারা। খবর ‘রয়টার্স’।

হামলায় নিহত জাপানের সাহায্য সংস্থার প্রধানের নাম তিশতু নাকামুরা। তিনি পিস জাপান মেডিকেল সার্ভিসের প্রধান। আফগানিস্তানের সেচপ্রকল্প ও কৃষিখাতের পুনর্গঠনে অনবদ্য অবদান রাখেন তিনি। এক দশকেরও বেশি সময় ধরে দেশটির উত্তরাঞ্চলে মানবিক সহায়তামূলক এসব কাজের স্বীকৃতি হিসেবে সম্প্রতি তিনি আফগানিস্তানের সম্মানসূচক নাগরিকত্ব পান।

হামলা বিষয়ে আফগানিস্তানের নানগারহার প্রদেশের সরকারি পরিষদের সদস্য সোহরাব কাদরি বলেছেন, হামলার পরপরই বন্দুকধারী ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। তাকে গ্রেফতারে পুলিশ একটি অভিযান শুরু করেছে।

এ দিকে আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানির মুখপাত্র সাদিক সিদ্দিকী বলেছেন, আফগানিস্তানের মানুষের কল্যাণে নিজের জীবন উৎসর্গ করেছেন তিশতু নাকামুরা। আফগান সরকার দেশের মহৎ এক বন্ধুর ওপর জঘন্য এবং কাপুরুষোচিত এই হামলার তীব্র নিন্দা জানাচ্ছে।

এখন পর্যন্ত কোনো সন্ত্রাসীগোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। এ দিকে তাদের কোনো সদস্য ওই হামলার সঙ্গে জড়িত নয় বলে জানিয়েছেন তালিবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড