• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীরে ভারত-পাকিস্তানের গোলাগুলি, নিহত ২ ভারতীয় 

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ ডিসেম্বর ২০১৯, ২১:০৬
ভারত-পাকিস্তান
ফাইল ছবি (সংগৃহীত)

কাশ্মীর সীমান্তে আবারও উত্তপ্ত হয়ে উঠেছে ভারত-পাকিস্তান। দেশ দুটির সীমান্তরক্ষী বাহিনীর গোলাগুলি ও মর্টার শেল নিক্ষেপে নিহত হয়েছেন ২ ভারতীয়। নিহত দুজন বেসামরিক বলে জানিয়েছে নয়াদিল্লি।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার কাশ্মীরের পুঞ্চ জেলার শাহপুর সেক্টরে ভারত এবং পাকিস্তানের সেনাদের মধ্যে গোলাগুলি ও মর্টার শেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে ভারতের ২ জন নিহত এবং ৭ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে সামরিক সদস্যরা রয়েছেন কি না তা নিশ্চিত করা হয়নি।

এ দিকে জম্মু-কাশ্মীরে পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অপারেশনে কিস্তওয়ার থেকে এক হিজবুল মুজাহিদিন জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে ভারত। সেই সঙ্গে ওই জায়গা থেকে উদ্ধার হয়েছে ব্যাপক পরিমাণ অস্ত্রও।

প্রসঙ্গত, চলতি বছরের আগস্ট থেকে অক্টোবর পর্যন্ত কাশ্মীর সীমান্তে ভারত ও পাকিস্তানের মধ্যে ৯৫০টিরও বেশি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় নিহত হয়েছেন অন্তত তিন ভারতীয় জওয়ান। সম্প্রতি এমন তথ্য দিয়েছেন ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষা প্রতিমন্ত্রী শ্রীপাদ নায়েক।

জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর থেকে অঞ্চলটির ভেতরে যেমন উত্তেজনা বিরাজ করছে তেমনি সীমান্তেও বিরাজ করছে চূড়ান্ত উত্তেজনা। ওই সীমান্তে প্রায়ই ভারত-পাকিস্তানের সেনাদের মধ্যে গোলাগুলি ও মর্টার শেল নিক্ষেপের ঘটনা ঘটে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড