• বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরাসি প্রেসিডেন্টের মন্তব্যকে ‘জঘন্য’ বললেন ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ ডিসেম্বর ২০১৯, ১৭:৫৬
যুক্তরাষ্ট্র-ফ্রান্স
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ছবি : সংগৃহীত

দ্য নর্থ আটলান্টিক ট্রিটি অর্গানাইজেশন বা ন্যাটো নিয়ে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর মন্তব্যকে ‘জঘন্য’ হিসেবে উল্লেখ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ন্যাটোর ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে লন্ডনে অনুষ্ঠিত এক সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানায়, ন্যাটো জোটের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে লন্ডনে এক সম্মেলনে অংশ নেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ন্যাটো নিয়ে ফরাসি প্রেসিডেন্টের মন্তব্যকে সেখানেই ‘জঘন্য’ হিসেবে উল্লেখ করেন তিনি।

ন্যাটো জোট নিয়ে ফরাসি প্রেসিডেন্ট বলেছিলেন, ন্যাটোর ‘ব্রেন ডেড’ হয়েছে। তার এমন মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট। এক সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, ন্যাটো মহৎ উদ্দেশ্য বাস্তবায়ন করছে। আর এই সংগঠন নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্টের মন্তব্য ‘খুবই অপমানজনক’।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ন্যাটো জোটের যাত্রা শুরু হয়। সোভিয়েত ইউনিয়নের হুমকি মোকাবিলায় এটি গঠিত হয়েছিল। যেকোনো ধরনের আক্রমণ বা হুমকি মোকাবিলায় ২৯টি দেশ যেন সমন্বিতভাবে কাজ করতে পারে সেটিই ছিল এই সামরিক জোটের মূল লক্ষ্য।

এই সংগঠন নিয়ে ম্যাক্রোর বিরূপ মন্তব্য সম্পর্কে ট্রাম্প বলেন, এটা খুবই, খুবই জঘন্য মন্তব্য। আমি মনে করি ফ্রান্সে বেকারত্বের হার অনেক বেশি। এছাড়া অর্থনৈতিকভাবেও তারা খুব বেশি ভালো করছে না।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড