• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুদ্ধে জড়ালে ইসরায়েলের চেহারা পাল্টে দেবে ইরান : ইসরায়েলি কর্মকর্তা

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ ডিসেম্বর ২০১৯, ১৫:৫৫
ইরান-ইসরায়েল
ইরানি ক্ষেপণাস্ত্র, ছবি : সংগৃহীত

ইরানের হুমকিতে চূড়ান্ত উদ্বেগে আছে ইসরায়েল। এবার এই উদ্বেগ প্রকাশ করলেন দেশটির বিমানবাহিনীর সাবেক ঊর্ধ্বতন এক কর্মকর্তা। তিনি বলেন, বর্তমানে ইসরায়েলে কোনো সরকার নেই। এ অবস্থায় যুদ্ধে জড়িয়ে সর্বোচ্চ সুবিধা নিয়ে নিতে পারে ইরান।

নাম গোপন করে ইসরায়েলের বিমানবাহিনীর ওই ঊর্ধ্বতন কর্মকর্তার সাক্ষাৎকার নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে জেরুজালেমভিত্তিক সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট। সাক্ষাৎকারে ওই কর্মকর্তা জানান, যুদ্ধে জড়ালে ইসরায়েলের চেহারা পাল্টে দেবে ইরান।

বিমানবাহিনীর সাবেক ওই কর্মকর্তা বলেন, ইরানের বিরুদ্ধে যুদ্ধে জড়ালে প্রতিদিন এক হাজারেরও বেশি রকেট মোকাবিলা করতে হবে ইসরায়েলকে। ইরান ও ফিলিস্তিনি সংগঠন হিজবুল্লাহ ইসরায়েলকে লক্ষ্য করে বৃষ্টির মতো রকেট ছুড়বে। এতে ‘আগে কখনোই দেখেনি’- এমন দৃশ্য দেখবে তেল আবিব।

তিনি আরও বলেন, আমাদের জন্মভূমির জন্য এটা বড় ধরনের হুমকি। এতে এমন দৃশ্যের তৈরি হবে, যা অতীতে কখনো দেখা যায়নি। ইরানের ছোড়া রকেট এবং ক্ষেপণাস্ত্রে মাটির সঙ্গে মিশে যাবে ইসরায়েল। সম্পূর্ণ অবকাঠামো ধ্বংস হয়ে যাবে।

ইসরায়েলি বিমানবাহিনীর সাবেক কর্মকর্তা সতর্ক করে বলেন, পরবর্তী দিনের জন্য আমাদের সবারই তৈরি থাকা উচিত। বর্তমানে আমরা যা দেখি তার ব্যতিক্রম হতে পারে। তবে ইসরায়েল হারিয়ে যাবে না। আমরা চাইলে মানুষের জীবন এবং গুরুত্বপূর্ণ স্থাপনা রক্ষার উদ্যোগ নিতে পারি।

ওডি/ডিএইচ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড