• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

লড়াই করেই মাতৃভূমিকে রক্ষা করবে ফিলিস্তিনিরা : হামাস

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ ডিসেম্বর ২০১৯, ১৪:০২
ফিলিস্তিনি তরুণী
অস্ত্র চালানোর প্রশিক্ষণ নিচ্ছেন ফিলিস্তিনি তরুণী (ছবিসূত্র : ইউরো নিউজ)

মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী রাষ্ট্র ইসরায়েলের বিরুদ্ধে সশস্ত্র লড়াইয়ের মাধ্যমেই মাতৃভূমিকে রক্ষা করবে ফিলিস্তিনিরা। এমনটাই দাবি করেছে অঞ্চলটির ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস। রবিবার (১ ডিসেম্বর) এক বিবৃতিতে সশস্ত্র এই গোষ্ঠীটি জানায়, সংগ্রামের মাধ্যমে নিজেদের ভূমি রক্ষার অধিকার ফিলিস্তিনি জনগণের আছে।

এর আগে শনিবার (৩০ নভেম্বর) রাতে ফিলিস্তিনের এক তরুণকে গুলিবর্ষণের মাধ্যমে হত্যা করে তার মরদেহ নিয়ে যায় ইসরায়েলি সেনারা। মূলত এর প্রেক্ষিতেই পরদিন দখলদার বাহিনীর বিরুদ্ধে এই ঘোষণা দিল হামাস।

বিবৃতিতে বলা হয়, দখলদার বাহিনী ও অবৈধ বসতি স্থাপনকারী একটি চক্র অধিকৃত পশ্চিম তীর এবং পবিত্র জেরুজালেম শহরে তাদের আগ্রাসনের মাত্রা জোরদার করেছে। তাদের এই অব্যাহত হামলার কারণে ফিলিস্তিনিদের শহীদ হওয়ার সংখ্যাও ক্রমশ বাড়ছে। একই সঙ্গে বেড়ে চলেছে আহত মানুষ ও বন্দির সংখ্যা। ধ্বংস হচ্ছে ক্ষেতের ফসল এবং আমাদের সম্পত্তি।

আরও পড়ুন :- সৌদির অত্যাধুনিক ড্রোন ভূপাতিত করল ইয়েমেন (ভিডিও)

হামাস নেতাদের মতে, শনিবার রাতে শহীদ হওয়া ওই ফিলিস্তিনি তরুণের জীবনের একমাত্র স্বপ্ন ছিল নিজ মাতৃভূমিকে দখলদারমুক্ত হিসেবে দেখা। তার এই স্বপ্নকে একমাত্র প্রতিরোধের মাধ্যমেই বাস্তবায়ন করা সম্ভব।

সূত্র : ‘পার্সটুডে’

 

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড