• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভিশংসন শুনানিতে অংশ নিতে ট্রাম্পের অস্বীকৃতি

  আন্তর্জাতিক ডেস্ক

০২ ডিসেম্বর ২০১৯, ২০:৪৩
যুক্তরাষ্ট্র
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ছবি : বিবিসি

নিজের অভিশংসন শুনানিতে অংশ নিতে অস্বীকৃতি জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার হোয়াইট হাউস এই তথ্য জানিয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানায়, বুধবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন শুনানি হবে। কিন্তু সেখানে ট্রাম্প এবং তার আইনজীবীরা উপস্থিত থাকবেন না বলে জানিয়েছেন। এর কারণ হিসেবে তারা উল্লেখ করেছেন- শুনানি নিরপেক্ষ হবে না।

এই শুনানির পরই ট্রাম্পের অভিশংসন বিষয়ে পরবর্তী করণীয় নির্ধারণ হবে। এমনকি শুনানির পর মার্কিন প্রেসিডেন্টের অভিশংসন ইস্যুতে ভোটেরও আয়োজন হতে পারে।

অভিযোগ উঠেছে, রাজনৈতিক সুবিধা নেওয়ার জন্য নিজের প্রতিপক্ষের বিরুদ্ধে তদন্ত করতে ইউক্রেনকে চাপ দিয়েছিলেন ট্রাম্প। এই অভিযোগ সামনে আসার পরই তাকে নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয় এবং অভিশংসনের দাবি ওঠে। অবশ্য শুরু থেকে নিজের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করছেন ট্রাম্প।

প্রসঙ্গত, কয়েক সপ্তাহ ধরে বিভিন্ন সাক্ষাৎকার এবং গণশুনানির পর ট্রাম্পের বিরুদ্ধে এখন অসদাচরণের অভিযোগ উঠতে পারে। এ কারণে পরবর্তীতে আয়োজিত হতে পারে অভিশংসন ভোটের। যদিও এসব বিষয় নিয়ে একেবারেই উদ্বিগ্ন নন ট্রাম্প।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড