• বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৌদির আরও একটি ড্রোন ভূপাতিত করল ইয়েমেন (ভিডিও)

  আন্তর্জাতিক ডেস্ক

০২ ডিসেম্বর ২০১৯, ১৬:১১
ড্রোন ভূপাতিত
বিধ্বস্ত সৌদি ড্রোনের ধ্বংসাবশেষ (ছবিসূত্র : পার্সটুডে)

মধ্যপ্রাচ্যের মুসলিম অধ্যুষিত রাষ্ট্র সৌদি আরবের আরও একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করল ইয়েমেনের ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা। রবিবার (১ ডিসেম্বর) বিকালে দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় হাজ্জাহ প্রদেশে এই ড্রোন ভূপাতিতের ঘটনা ঘটেছে।

হুথি আনসারুল্লাহ আন্দোলনের মিডিয়া ব্যুরো থেকে পাঠানো বিবৃতির বরাতে এরই মধ্যে একটি প্রতিবেদন প্রকাশ করেছে ইরানি গণমাধ্যম ‘পার্সটুডে’। যেখানে বলা হয়, চীনের তৈরি উইং লুং নামের উচ্চ ক্ষমতাসম্পন্ন এই ড্রোনটি মধ্যম উচ্চতা দিয়ে দীর্ঘ সময় যাবত উড়তে সক্ষম। এবার মূলত ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্রের মাধ্যমে ইয়েমেনের বিমান প্রতিরক্ষা বাহিনী ড্রোনটি ভূপাতিত করে।

বিশ্লেষকদের মতে, গত কয়েক মাস যাবত ইয়েমেনের শিয়াপন্থি সামরিক বাহিনী সৌদি নেতৃত্বাধীন কথিত আরব জোটের বিমান, হেলিকপ্টার এবং ড্রোন নিয়মিতভাবে ভূপাতিত করে আসছে। এবার হুথি সেনারা দেশটির হাজ্জাহ প্রদেশের যে অঞ্চলে সৌদির এই ড্রোন ভূপাতিত করেছে, গত ১৯ এপ্রিল ঠিক একই স্থানে তারা আরও একটি ড্রোন ভূপাতিত করেছিল।

তাছাড়া গত বৃহস্পতিবার (২৮ নভেম্বর) আনসারুল্লাহ বাহিনী সৌদি আরবের একটি অ্যাপাচি হেলিকপ্টার ভূপাতিত করেছিল। এতে ঘটনাস্থলেই হেলিকপ্টারটির দুই পাইলট প্রাণ হারান।

আরও পড়ুন :- প্রকাশিত হলো হুথি হামলায় সৌদি হেলিকপ্টার ধ্বংসের ভিডিও

পরে গত শনিবার (৩০ নভেম্বর) সৌদির সেই হেলিকপ্টার ধ্বংসের ভিডিও প্রকাশ করে ইয়েমেন। যেখানে দেখা যায়, ক্ষেপণাস্ত্র ছোড়ার কিছুক্ষণ পর তা সৌদি হেলিকপ্টারটিকে আঘাত করে। মূলত এর পরপরই ইয়েমেনি যোদ্ধারা সমবেত কণ্ঠে আল্লাহর শোকর গুজার করেন। একই সঙ্গে তারা ইহুদিবাদী রাষ্ট্র ইসরায়েল এবং আমেরিকা ধ্বংস হোক বলে বজ্রকণ্ঠে স্লোগান দিতে থাকেন।

 

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড