• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভয়াবহ বিস্ফোরণে হঠাৎ কেঁপে উঠল লন্ডন

  আন্তর্জাতিক ডেস্ক

০১ ডিসেম্বর ২০১৯, ১৪:১৭
লন্ডন শহর
যুক্তরাজ্যের লন্ডন শহর (ছবিসূত্র : দ্য মিরর)

ভয়াবহ এক বিস্ফোরণে হঠাৎ কেঁপে উঠল যুক্তরাজ্যের রাজধানী শহর লন্ডন। বিভিন্ন কাউন্টির বাসিন্দারা এরই মধ্যে একাধিক টুইট বার্তায় বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেছেন।

কর্তৃপক্ষের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা ‘রয়টার্স’ জানায়, রবিবার (১ ডিসেম্বর) স্থানীয় সময় ভোর ৪টা ২০ মিনিটে লন্ডনের উত্তর-পশ্চিমাঞ্চলে বিস্ফোরণটি ঘটানো হয়। এতে স্থানীয়দের মধ্যে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। মূলত এর পরপরই পুলিশের পক্ষ থেকে গোটা শহরে সাইরেন বাজানো হয়। 

একাধিক বিবৃতিতে লন্ডন পুলিশ এবং ফায়ার ব্রিগেড জানায়, আকস্মিক এই বিস্ফোরণে বিষয়টি তদন্ত করা হচ্ছে। যদিও এটা বড় ধরনের কোনো ঘটনা নয়। এবার পূর্ব ও দক্ষিণ-পশ্চিম লন্ডন, হ্যারো, হের্টফোর্ডসায়ার এবং বেরনেত স্টিভিনেজ এলাকা থেকেও বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। 

এসব অঞ্চলের ঘরবাড়ি প্রচণ্ড শব্দে কেঁপে উঠে। যদিও এই বিস্ফোরণ বা শব্দ ঠিক কোন স্থান থেকে এসেছে, এখন পর্যন্ত তা নিশ্চিত হওয়া যায়নি।

এর আগে গত শুক্রবার (২৯ নভেম্বর) স্থানীয় সময় দুপুরে লন্ডন ব্রিজের ওপর এক ব্যক্তির ছুরিকাঘাতে দুইজন নিহত হন। পরবর্তীকালে পুলিশের গুলিতে প্রাণ হারিয়েছেন হামলাকারী। এরই মধ্যে বিষয়টি নিয়ে জনসাধারণের মধ্যে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

যদিও ইতোমধ্যে মর্মান্তিক এই হামলার দায় স্বীকার করেছে সশস্ত্র জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। শনিবার (৩০ নভেম্বর) নিজেদের বার্তা সংস্থা ‘আমাকে’ এক বিবৃতির মাধ্যমে গোষ্ঠীটি এই দাবি করে।

আরও পড়ুন :- প্রকাশিত হলো হুথি হামলায় সৌদি হেলিকপ্টার ধ্বংসের ভিডিও

সশস্ত্র এই জঙ্গি সংগঠনটির মতে, ইরাক-সিরিয়ায় আইএসবিরোধী সামরিক জোট গঠন করে যুদ্ধ করায় যুক্তরাজ্যের ওপর প্রতিশোধ হিসেবে এই হামলা চালানো হয়। যা আগামীতেও অব্যাহত থাকবে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড