• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগান শান্তি চুক্তি নিয়ে ট্রাম্প-ইমরান ফোনালাপ

  আন্তর্জাতিক ডেস্ক

২২ নভেম্বর ২০১৯, ১১:০৮
ট্রাম্প ও ইমরান
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ছবি : সম্পাদিত)

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যে বৃহস্পতিবার (২১ নভেম্বর) ফোনে আলাপ হয়েছে। এই ফোনালাপে তারা দ্বিপাক্ষিক এবং বিভিন্ন আঞ্চলিক ইস্যু নিয়ে কথা বলেছেন। যেখানে বিশেষভাবে প্রাধান্য পেয়েছে আফগান শান্তি চুক্তির বিষয়টি। তাছাড়া কাশ্মীর ইস্যু নিয়েও আলোচনা করেছেন তারা। খবর ‘ডন’।

বিষয়টি নিশ্চিত করে পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ইমরান খান ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফোনে কথা বলেছেন। ফোনালাপে আফগান শান্তি চুক্তি এবং কাশ্মীর ইস্যু নিয়ে আলোচনা করেছেন এই দুই নেতা।

আলাপের এক পর্যায়ে আফগানিস্তানে পশ্চিমা জিম্মিদের মুক্তির প্রক্রিয়াকে সহজ করার জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্প।

ফোনালাপে ট্রাম্পকে আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠায় একসঙ্গে কাজ করার আহ্বান জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী। আর তার আহ্বানে দাড়া দিয়েছেন ট্রাম্প। 

প্রসঙ্গত, গত মঙ্গলবার ১৯ (নভেম্বর) আফগানিস্তানের দক্ষিণাঞ্চলে দুই পশ্চিমা জিম্মিকে মুক্তি দিয়েছে তালিবানরা। প্রায় তিন বছর আগে তাদের অপহরণ করা হয়েছিল। 

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড